পরিচালক হিসেবেও নিয়মিত কাজ করার ইচ্ছে আছে

  সোহেল আহসান ০২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পরিচালক হিসেবেও নিয়মিত কাজ করার ইচ্ছে আছে

মঞ্চ, টিভি নাটকে অভিনয়ের পর এখন চলচ্চিত্রেও নিয়মিত আনিসুর রহমান মিলন। ইদানীং পরিচালনায়ও দেখা যাচ্ছে তাকে। সদ্য সমাপ্ত অভিনয়শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আবার নির্বাচিত হয়েছেন এ অভিনেতা।

অভিনয়, নেতৃত্ব ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তরঃ ঈদের পর কি কাজ শুরু করেছেন?

** গতকাল থেকে ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। আপাতত কয়েকদিন রাজু খানের পরিচালনায় দীপ্ত টিভির ধারাবাহিক নাটক ‘মধ্যবর্তিনী-২’ নাটকের শুটিং করব। এরপর ফরিদুল হাসানের ‘লাকী থার্টিন’, সঞ্জিত সরকারের ‘চিটিং মাস্টার’ এবং আল হাজেনের ‘হুলস্থুল’ নাটকগুলোর শুটিংয়ে যোগ দেব। এছাড়া কোরবানি ঈদের কয়েকটি নাটকে অভিনয়ের কথা রয়েছে।

* যুগান্তরঃ দের সময়টায় কোথায় ছিলেন?

** আমেরিকায় আমার পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য অবকাশে গিয়েছিলাম। সেখান থেকে গত ২৯ জুন দেশে ফিরেছি। দুদিন ছুটি কাটিয়ে আবার কাজে ফিরেছি।

* যুগান্তরঃ গত ঈদে আপনার পরিচালনায় একটি নাটক প্রচার হয়েছে। কেমন সাড়া পেলেন নাটকটির জন্য?

** ‘আব্বা উকিল ডাকব’ নামে নাটকটির জন্য প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। নাটকটি প্রচারের পর অনেকেই উৎসাহ দিচ্ছেন, আমি যেন নিয়মিত পরিচালনা করি। কিন্তু অভিনয়শিল্পী হিসেবে আমার ব্যস্ততার জন্য পরিচালনার কাজটি নিয়মিত করা হবে না। তবে নতুন একটি প্রজেক্ট নিয়ে এরই মধ্যে পরিকল্পনা শুরু করে দিয়েছি। সেটা নাটকও হতে পারে, আবার ছবিও হতে পারে। অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নেব। পরিচালক হিসেবেও নিয়মিত কাজ করার ইচ্ছে আছে।

* যুগান্তরঃ অভিনয়শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন। শিল্পীদের জন্য কীভাবে কাজ করতে চান?

** আগের মেয়াদে কাঠামোগতভাবে সমস্যাগুলো চিহ্নিত করার কাজ করেছি। এ মেয়াদে সেগুলোর বাস্তবায়ন করার চেষ্টা করব। আসলে নাটকের অভিনয়শিল্পীদের কাজের জায়গায় কিছু সমস্যা অনেক দিন ধরেই বিরাজ করছে। সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে আগে সমাধান করার ইচ্ছা আছে। সরকারের কাছে থেকে আমাদের পাওয়ার অনেক কিছু আছে। এছাড়া আমাকে নির্বাচিত করার জন্য যারা ভোট দিয়েছেন কিংবা শুভ কামনা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

* যুগান্তরঃ কয়েকটি ছবিতেও অভিনয় করছেন। এগুলোর অগ্রগতি কী?

** ‘ইন্দুবালা’ ও ‘সাদা কালো প্রেম’ ছবি দুটির কাজ শেষ করেছি। ‘গাঙচিল’ ছবির শুটিংয়ে যোগ দেব আগামী ২০ জুলাই। অন্যদিকে অনিরুদ্ধ রাসেলের পরিচালনায় ‘জামদানি’ নামের ছবিটির শুটিং এখনও শুরু হয়নি। এর পাশাপাশি আরও কয়েকটি ছবিতে অভিনয়ের কথা চলছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×