ইরানের বিশেষ বাহিনীর সঙ্গে অনন্ত জলিল

  আনন্দনগর প্রতিবেদক ৩১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইরানের বিশেষ বাহিনীর সঙ্গে অনন্ত জলিল

ছবিতে বিশেষ দৃশ্যের প্রয়োজনে সাধারণত ডামি ব্যবহার করে থাকেন নির্মাতারা। কিন্তু ঢাকাই ছবির নায়ক-প্রযোজক অনন্ত জলিলের ক্ষেত্রে সেটি ভিন্ন।

তার ছবিতে সবকিছুই অরজিনাল হওয়া চা-ই চাই। এ যেমন, মারামারির দৃশ্যে তিনি কোনো ডামি ব্যবহার করেন না। নিজেই বিপজ্জনক সব দৃশ্যে শট দেন।

সম্প্রতি নতুন ছবি ‘দিন : দ্য ডে’র ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। বাংলাদেশে শুটিংয়ের সময় উড়ন্ত হেলিকপ্টার থেকে নিজেই লাফ দিয়েছেন। কিছুদিন আগে ইরান থেকে শুটিং শেষ করে এসেছেন অনন্ত।

সেখানকার এয়ারপোর্টে শুটিং করেছেন, যেখানে এক প্রান্ত দিয়ে বিমান উঠানামা করছিল। শুটিংয়ে পুলিশের যে গাড়ি ব্যবহার করেছেন সেটাও কোনো ডামি নয়, একেবারে ইরান পুলিশের অরিজিনাল সশস্ত্র গাড়ি। ছবিতে অনন্ত বাংলাদেশ পুলিশের বিশেষ এজেন্ট হিসেবে অভিনয় করেছেন। ইরানে তিনি মিশন নিয়ে গেছেন।

সেখানে তাকে বিভিন্ন অ্যাকশন দৃশ্যে যে ট্রুপ সহযোগিতা করেছেন তারা সত্যি সত্যিই ইরান পুলিশের বিশেষ বাহিনীর সদস্য।

ছবিতে তাদের সঙ্গেই শুটিং চলাকালীন ক্যামেরাবন্দি হয়েছেন অনন্ত জলিল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যে কাজ আমি নিজে পারব সেটি অন্যকে (ডামি) দিয়ে করানোটা আমার পছন্দ নয়।

তাছাড়া আমি যেটা করতে পারব সেটা অন্যরা আমার মতো করে করতে পারবে না। তারা তাদের মতোই করবেন। সেটা আমার মনমতো নাও হতে পারে।

তাই ছবিতে অ্যাকশন দৃশ্যের শটগুলো আমি নিজেই করার চেষ্টা করি। ইরানে যে শুটিং করেছি সেখানে আমরা ডামি ব্যবহার করিনি বললেই চলে। সেখানকার প্রযোজনা সংস্থার কাছ থেকে সব ধরনের সহযোগিতা পেয়েছি। বিশেষ বাহিনীও আমাদের সহযোগিতা করেছে। দারুণ একটি কাজ হয়েছে। আশা করছি দর্শকরা এবার আগের চেয়েও ভিন্ন কিছু দেখতে পাবেন পর্দায়।’ ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন : দ্য ডে’ ছবিটি পরিচালনা করছেন ইরানি পরিচালক মোস্তফা অতাশ জমজম।

এরই মধ্যে ছবিটির ৭৫ ভাগ কাজ শেষ হয়েছে। বাকি অংশের শুটিং তুরস্কে করা হবে বলে জানিয়েছেন অনন্ত। ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা বর্ষা। আরও রয়েছেন ইরান, আমেরিকা ও লেবাননের একঝাঁক অভিনয়শিল্পী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×