ঈদের পরিবর্তনের গানে অসাম্প্রদায়িক বাংলাদেশ

  আনন্দনগর প্রতিবেদক ০৫ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিটিভির নিয়মিত ম্যাগাজিন ‘পরিবর্তন’
বিটিভির নিয়মিত ম্যাগাজিন ‘পরিবর্তন’

বিটিভির নিয়মিত ম্যাগাজিন ‘পরিবর্তন’। আনজাম মাসুদের গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনায় অনুষ্ঠানটি এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

অসাম্প্রদায়িকতার আহ্বান জানিয়ে ঈদের বিশেষ পরিবর্তনের জন্য একটি নতুন গান তৈরি হয়েছে। ‘ধর্ম যার যার উৎসব সবার’ এ বিষয়টি গানে প্রাধান্য পেয়েছে। গানটির সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশে বসবাসরত সব ধর্মের শিল্পী ও কলাকুশলী।

আজ বর্ণালি-স্বর্ণালি স্বপ্ন রাঙানো, সম্প্রীতি প্রেম-প্রীতি মনটা জড়ানো- এমন কথার গানটি লিখেছেন প্রখ্যাত গীতিকবি লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সুজন আরিফ।

গানটি গেয়েছেন এ সময়ের কণ্ঠশিল্পী বেলী আফরোজ, জুলি, পুলক অধিকারী, শাহরিয়ার রাফাত, বৃষ্টি ও বৃষ্টি মুৎসুদ্দী। গানটি প্রসঙ্গে আনজাম মাসুদ বলেন, ‘এ অস্থির সময়ে এ গানটি আমাদের সমাজের জন্য ভালো একটি মেসেজ হতে পারে।

কারণ যার যার ধর্ম পালন করা তার একান্ত অধিকার। এ গানের মাধ্যমে বাংলাদেশ যে একটি অসাম্প্রদায়িক দেশ তা তুলে ধরা হয়েছে। আশা করি সবার ভালো লাগবে।’ শাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় আনজাম মাসুদের উপস্থাপনা ও নির্দেশনায় পরিবর্তনের বিশেষ পর্ব প্রচার হবে ঈদের পর দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×