ভালো-মন্দ মিলিয়েই নাটক তৈরি হয়: জাহিদ হাসান

  হাসান সাইদুল ১৯ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাহিদ হাসান
জাহিদ হাসান

ঈদুল আজহা উপলক্ষে জাহিদ হাসান অভিনীত একাধিক একক ও ধারাবাহিক নাটক প্রচার হয়েছে। ঈদ উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমমায়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদ কেমন কেটেছে আপনার?

**জাহিদ হাসান: ঈদ মানেই তো আনন্দের। ঢাকা এবং গ্রামের বাড়ি- দু’জায়গাতেই ঈদ কেটেছে। এখন ঢাকায় আছি।

* যুগান্তর: এবারের ঈদের নাটক কেমন হয়েছে বলে মনে করেন?

** জাহিদ হাসান: ঈদে তো অন্যান্য কাজে ব্যস্ত থাকতে হয়েছে। নিজে না দেখতে পারলেও দর্শকদের প্রতিক্রিয়া পেয়েছি। আমার অভিনীত নাটকের জন্য অনেকে সাধুবাদ জানিয়েছেন। সবসময় ভালো-মন্দ মিলিয়েই নাটক হয়। এবারও তার ব্যতিক্রম হবে না, এটাই মনে হচ্ছে।

* যুগান্তর: নাটকে ভাঁড়ামি অব্যাহত রয়েছে বলে বরাবরের মতো এবারও অনেকের অভিযোগ। এ নিয়ে আপনার মন্তব্য কী?

** জাহিদ হাসান: ভাঁড়ামি হওয়াটাই স্বাভাবিক। সব নাটক যে ভালো হচ্ছে তা নয়। আমার অভিনীত সব নাটকও যে ভালো হচ্ছে তা-ও বলছি না। ভালো এবং ভাঁড়ামি নিয়েই নাটক নির্মিত হয়েছে। সবচেয়ে বড় কথা হচ্ছে, নিজেকে সচেতন করতে হবে। তাহলে মন্দটা এড়িয়ে যাওয়া সম্ভব।

* যুগান্তর: সামাজিক নানা সমস্যা নিয়ে অস্থিরতা চলছে মানুষের মনে। এ অবস্থায় দর্শক নাটক দেখছেন বলে মনে হয় আপনার?

** জাহিদ হাসান: নাটক অবশ্যই দেখছেন। না দেখলে তো অনুভূতি প্রকাশ করত না। এখন তো অনলাইনে সহজেই বোঝা যায় কে নাটক দেখল এবং কেমন দেখল। তবে ঘুরেফিরে একটি কথাই বলা যায়, ভালো-মন্দ মিলিয়েই নাটক নির্মিত হচ্ছে। দর্শকও মন্দটা নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানাচ্ছেন।

* যুগান্তর: ভালো-মন্দের মধ্যে নাটকের ভবিষ্যৎ কী আপনার দৃষ্টিতে?

** জাহিদ হাসান: নাটক তো কম নির্মিত হচ্ছে না। বরং দিনের পর দিন বেশিই নাটক হচ্ছে। একেবারেই মন্দ হলে এবং দর্শক আগ্রহ না থাকলে তো নির্মিত হতো না। ভবিষ্যৎ নিয়ে কিছু বলতে চাই না। সবাইকে একটি কথা বলতে চাই- আরও যত্নবান হতে হবে। সময় নিয়ে কাজ করতে হবে। সংখ্যার ওপর জোর না দিয়ে মানের ওপর জোর দিতে হবে।

* যুগান্তর: শুটিংয়ে ফিরছেন কবে?

** জাহিদ হাসান: শিগগিরই ফিরব। এমনিতে আমি বিশেষ দিনের নাটকে অভিনয় করি। প্রচার চলতি নাটকও হাতে আছে। ধীরে সুস্থে শুটিংয়ে ফিরব।

* যুগান্তর: হুলুস্থুল নামে একটি দীর্ঘ ধারাবাহিক নাটক নির্মাণও শুরু করেছিলেন। অগ্রগতি কতদূর?

** জাহিদ হাসান: এ নাটকের প্রথম লটের শুটিং শেষ করেছি। বর্তমানে যে যেভাবে পারছেন প্রযুক্তিকে ব্যবহার করে ভালো এবং মন্দ দুটো কাজ করে যাচ্ছেন। তবে প্রযুক্তির অপব্যবহারটি বেশি করা হচ্ছে বর্তমানে। এসব বিষয় নিয়েই এ ধারাবাহিকের গল্প। এর কেন্দ্রীয় চরিত্রে আমি অভিনয় করেছি। এটি আরটিভির জন্য নির্মাণ করছি। শিগগিরই প্রচার শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×