সুমাইয়া শিমুর ব্যতিক্রমী উদ্যোগ

  আনন্দনগর প্রতিবেদক ২৩ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুমাইয়া শিমু এখন আর নিয়মিত অভিনয় করেন না। বিশেষ উৎসব কিংবা আয়োজনে মাঝে মধ্যে তাকে নাটকে দেখা যায়। তবে অভিনয়ে ব্যস্ততা কমিয়ে তিনি নতুন অধ্যায় শুরু করেছেন। নারীদের সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের কর্মসূচি হাতে নিয়েছেন। এ জন্য ‘বেটার ফিউচার ফর ওমেন’ নামে একটি প্রতিষ্ঠান চালু করেছেন। এখান থেকে দেশের নারীদের বিভিন্ন ইস্যুতে প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ দেয়া হচ্ছে। রাজধানী ঢাকাতেই এই কার্যক্রম চালাচ্ছেন তিনি। চলতি মাসে ঢাকার ব্রিটিশ হাইকমিশনের আর্থিক সহায়তায় বিদেশ যাওয়ার আগে এবং দেশে ফেরার পর নারীদের বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক কার্যক্রমটি পরিচালনা করছে শিমুর এই প্রতিষ্ঠানটি। এছাড়া আগামী মাসে ফেসবুককেন্দ্রিক নারীরা যেসব ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করেন, তাদের ঢাকায় এনে এ বিষয়ে অধিকতর সুবিধার জন্য কোর্স পরিচালনা করা হবে। এই কার্যক্রমটি ফেসবুক কর্তৃপক্ষের আর্থিক সহায়তায় পরিচালিত হবে। এছাড়া নিয়মিতভাবে নারী উন্নয়নের অন্যান্য বিষয় নিয়েও পর্যায়ক্রমে কাজ করবে এ প্রতিষ্ঠান। এসব বিষয়ে সুমাইয়া শিমু বলেন, ‘আমাদের দেশের নারীরা আগের চেয়ে বেশ অগ্রসরমান। তারা নানা সেক্টরে কাজের মাধ্যমে সফলতা নিয়ে আসছে। এর পাশাপাশি আরও অসংখ্য নারী আত্মপ্রত্যয়ী হয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করে যাচ্ছেন। এসব নারীর স্ব-স্ব ক্ষেত্রে দক্ষ করে তোলার জন্য আমার এ প্রতিষ্ঠান কাজ করে যাবে। নারীদের এগিয়ে যাওয়ার এ প্রচেষ্টায় শামিল হওয়ার প্রস্তুতি ছিল অনেকদিন থেকেই। সেই লক্ষ্য পূরণে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। সবার সহযোগিতায় কাজটি নিয়মিতই করতে চাই।’ অন্যদিকে গত ঈদে তিনি দুটি নাটকে অভিনয় করেছিলেন। নাটকগুলোতে তার অভিনয় প্রশংসিত হয়। এছাড়া শিগগিরই কয়েকটি এক খণ্ডের নাটকে অভিনয় করবেন এ অভিনেত্রী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×