এতদিন ভালো গল্প পাইনি তাই ছবিতে অভিনয় করা হয়নি

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  হাসান সাইদুল

খণ্ড নাটকেই নিয়মিত অভিনয় করেন আবদুন নূর সজল। গত ঈদে প্রায় দেড় ডজন নাটকে অভিনয় করেছেন তিনি।

সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন নতুন একটি ছবিতে। ঈদের নাটকে দর্শক আগ্রহ, নতুন ছবি, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদের পর কবে ক্যামেরার সামনে এসেছেন?

** সজল: ঈদের পরপরই শুটিং ইউনিটের সঙ্গে যুক্ত হয়েছি। একটি ওয়েব সিরিজের কিছু অংশের শুটিং বাকি ছিল, সেটিই করলাম। আগামীতে নতুন কয়েকটি খণ্ড নাটকে অভিনয়ের প্রস্তুতি নিচ্ছি। সম্ভবত এর আগে নতুন ছবির শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়ব।

* যুগান্তর: নাটকে অভিনয়ের কারণেই কি সিনেমার কাজে বিলম্ব হয়েছে?

** সজল: বিষয়টি এমন নয়। শুধু শুধু সংখ্যা বাড়ানোর জন্য অভিনয় করলে তো হবে না। ভালো গল্প ও চরিত্র দরকার। আমি এসব বিষয়ের ওপর গুরুত্ব দেই বেশি। এতদিন ভালো গল্প পাইনি, তাই ছবিতে অভিনয় করা হয়নি। নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামে একটি ছবির গল্প আমার পছন্দ হয়েছে। তাই অভিনয় করতে সম্মত হয়েছি।

* যুগান্তর: এ ছবির গল্পের বিশেষত্ব কী?

** সজল: এ ছবির গল্পের মূল উপজীব্য হচ্ছে ‘জ্বীন’। ধর্মীয় একটি বিষয় জড়িয়ে আছে এতে। আমাদের দেশের সামাজিক ও আধ্যাত্মিক বিষয় নিয়েই এর গল্প। এর বেশি কিছু বলতে চাই না। ছবিতে নায়িকা হিসেবে থাকবে পূজা চেরী। আমার বিশ্বাস ভালো কিছু হতে যাচ্ছে।

* যুগান্তর: ছবিতে অভিনয়ের প্রস্তুতি কেমন?

** সজল: অভিনয়কে ভালোবাসি। নাটক, ওয়েব সিরিজ কিংবা সিনেমা আলাদা হলেও মূল হচ্ছে অভিনয়। আমি অভিনয়ই বুঝি। আমাকে যে চরিত্র দেয়া হবে সেটি নিজের ভেতর লালন করার চেষ্টা করি। ‘জ্বীন’ ছবিতে আমার সেরাটা দেয়ার চেষ্টা করব। আশা করছি দর্শকদের ভালোলাগার অনেক কিছু থাকবে এ ছবিতে।

* যুগান্তর: গত ঈদের নাটকগুলো কী দেখা হয়েছে?

** সজল: অনেক নাটকই দেখা হয়েছে। সবাই ভালো করার চেষ্টা করেছেন। আরও ভালো করতে হবে। দিন বদলে যাচ্ছে। নাটকের গল্প, বাজেট সবকিছুতে পরিবর্তন এসেছে। আগামীতে আরও পরিবর্তন হবে। তবে পরিবর্তনটি যেন সার্বজনীন এবং ভালো হয়।

* যুগান্তর: আপনার অভিনীত নাটক থেকে দর্শক সাড়া কেমন পাচ্ছেন?

** সজল: আগ্রহ দেখছি দর্শকদের। অভিনয় মূলত দর্শকদের জন্যই করি। তারাই আমার প্রাণ ও উৎসাহের বিষয়। এখন তো দর্শকরা সরাসরি মন্তব্য করতে পারেন। সে অনুযায়ী আমার বলার কিছু নেই। অনলাইনে দর্শকদের মন্তব্য দেখেই বুঝতে পারবেন।

* যুগান্তর: বিয়ে করছেন কবে?

** সজল: এ নিয়ে এখনও বলার মতো কোনো খবর নাই। তবে পরিবারের সদস্যরা এ নিয়ে কাজ করছেন। বিয়ে করার বিষয়টি চূড়ান্ত হলে সবাইকে জানিয়েই কাজটি সম্পন্ন করব। আমার পরিবার তো দুটো। নিজের ঘর আর অভিনয় জগৎ। এ দুই পরিবারকে সঙ্গে নিয়েই শুভ কাজটি করার ইচ্ছা আছে।