দর্শক চাহিদা মাথায় রেখে কাজ করেছি বলেই দর্শক আজও মনে রেখেছেন

‘কুলি’ ছবির মাধ্যমে দর্শকহৃদয়ে স্থান করে নেয়া চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি আজও সমান জনপ্রিয় দর্শকমহলে। এখনও দক্ষতার সঙ্গে অভিনয় করছেন চলচ্চিত্রে। এ নায়িকার আজ জন্মদিন। দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* জন্মদিন উপলক্ষে আজকের আয়োজন কী?

** বিশেষ কোনো আয়োজন নেই। জন্মদিনে এখন আর আগের মতো কোন বিশেষত্ব খুঁজে পাই না। তাই পরিবারের সবার সঙ্গেই কাটবে আজকের দিনটি। বিকালের দিকে হয়তো কোনো রেস্টুরেন্টে যাব। শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সময় কাটাব। এভাবেই সাদামাটাভাবে কেটে যাবে আমার এবারের জন্মদিনটা।।

* এ দিনের কোন বিষয়গুলো আপনাকে বেশি আনন্দ দেয়?

** একদিনের জন্য হলেও ভক্ত এবং প্রিয়জনদের ভালোবাসা ও শুভেচ্ছায় সিক্ত হই। এটা আমার জন্য বিশাল পাওয়া। সবাই আমাকে স্মরণ করেন। অনেকেই আমাকে উপহার দেন। এসব আমাকে খুব বেশি আনন্দ দেয়।

* জন্মদিনে পাওয়া উপহার নিয়ে কোনো স্মৃতি মনে পড়ে?

** জন্মদিনে উপহার পাওয়া স্বাভাবিক বিষয়। ছোটবেলায় আমার এক বান্ধবী আমাকে একটি রুমাল উপহার দিয়ে বলেছে, ‘এটা যত্নে রেখ দোস্ত। যখন ঘামে চোখমুখ ভিজতে শুরু করবে তখন আমার রুমাল দিয়ে মুছবে। তখন আমি তোমার সঙ্গে সঙ্গে থাকব ভাববে।’ এখন তো এসব বিষয় নেই। কিন্তু এসব উপহারের মাহাত্ম্য অনেক গভীর। কত দিন যে আমার সেই বান্ধবীকে দেখি না!

* হাতে থাকা ছবিগুলোর অগ্রগতি কী?

** ‘সাহসী যোদ্ধা’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে দুটি ছবির শুটিংয়ের কিছু অংশ বাকি আছে। আগামীতে নতুন ছবিতে অভিনয় করার কথাও চলছে। দেখা যাক কী হয়।

* নাটক কিংবা ওয়েব সিরিজের কোনো খবর আছে?

** নাটকে তো বিশেষ দিবসে অভিনয় করি। তাও আবার আমার পছন্দমতো গল্প হলে। ওয়েব সিরিজে অভিনয় করেছি। সেটা প্রচারও হয়েছে। ভালোই রেসপন্স পেয়েছি। মনমতো হলে আবারও কাজ করতে পারি।

* অনেক নায়িকা আছেন যারা এক-দুটি ছবিতে কাজ করার পর হারিয়ে যান। কিন্তু তাদের আওয়াজ থাকে বেশি। বিষয়টি কীভাবে দেখছেন?

** এ নিয়ে মন্তব্য করার কিছু নেই। কথায় আছে, খালি কলসি বাজে বেশি। কাজ করতে না পারলে থাকবেন কীভাবে? দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে কাজ করলে অবশ্যই টিকে থাকা যায়। আমরা দর্শক চাহিদা মাথায় রেখে কাজ করেছি বলেই দর্শক আজও আমাকে এবং আমাদের সময়কার অনেককেই মনে রেখেছেন। যারা শুধু তারকা হতে আসেন তারা হারিয়ে যাবেন, এটাই স্বাভাবিক।

* বর্তমান সিনেমা জগৎ নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?

** এখনকার সিনেমার অবস্থা সম্পর্কে সবার অজানা কিছু নেই। স্বভাবতই আমারও নতুন করে বলার কিছু নেই। একটাই কথা, ভালো কাজ উপহার দিতে হবে সবার। শুধু নায়ক-নায়িকা নন, একটি ছবি বানাতে যাদের প্রয়োজন হয় তাদের সবাইকে মনোযোগ দিয়ে কাজ করতে হবে। সিনেমাহলের পরিবেশও ঠিক করতে হবে। তাহলে আমার বিশ্বাস চলচ্চিত্রের যে সুদিনের কথা বলে, তা ফিরবেই।

হাসান সাইদুল

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×