অক্ষর থেকে উঠে আসা মানুষে

  আনন্দনগর প্রতিবেদক ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের টিভি নাটকের জনপ্রিয় জুটি আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। ক্যারিয়ারের শুরু থেকে একসঙ্গে জুটি হয়ে অনেক নাটকে অভিনয় করেছেন। সে যাত্রা চলছে এখনও। নির্মাতাদের মধ্যে এ জুটিকে নিয়ে কাজ করতে এখনও আগ্রহের কোনো কমতি নেই। সম্প্রতি বদরুল আনাম সৌদ রচিত ও পরিচালিত ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’ নামের একটি নাটকে আবারও একসঙ্গে অভিনয় করেছেন এ তারকা জুটি। সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকের শুটিং শেষ হয়েছে। নাটকের গল্পে দেখা যাবে, সুবর্ণা মুস্তাফা একজন লেখিকা। আফজাল হোসেন তারই লেখার একটি চরিত্র। লেখিকার ধারণা ছিল, তিনি যেভাবে ভাববেন সেভাবেই আফজাল হোসেনের চরিত্রটি ফুটে উঠবে; কিন্তু তেমনটি হয়নি। একসময় এসে লেখিকার সঙ্গে তারই সৃষ্ট সেই চরিত্রের এক আবেগের সম্পর্ক তৈরি হয়। এ এক অন্যরকম সম্পর্কের গল্প। এতে অভিনয় প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘এটা অনেক ভালোলাগার বিষয় যে, নাটক প্রসঙ্গে আলোচনা এলে আমাদের দু’জনের নাম সবসময়ই একসঙ্গে উচ্চারিত হয়। অভিনয় জীবনের এটি অনেক বড় প্রাপ্তি। অবশ্যই অনেক সম্মানেরও। এখনও আমার আর সুবর্ণার কাজের অনেক প্রস্তাব আসে। কিন্তু গল্প পছন্দ না হওয়ায় করা হয় না। এ গল্পটি ভালোলাগার কারণেই অভিনয় করা।’ সুবর্ণা মুস্তাফা বলেন, ‘আফজালের সঙ্গে আমার সখ্য দীর্ঘদিনের। বলা যায় আমরা একসঙ্গে বড় হয়েছি, একই থিয়েটারের হয়ে মঞ্চে অভিনয় করেছি। সুতরাং তার সঙ্গে যে কোনো নাটকে কাজ করতে গেলে অনেক ভালোলাগা কাজ করে। সৌদের ভাবনায় একটি চমৎকার গল্প এসেছে। গল্পটি আমাদের দারুণ ভালো লেগেছে। আশা করি, দর্শকদেরও ভালো লাগবে।’ শিগগিরই নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×