ডক্টরেট পেলেন আশা ভোঁসলে

  যুগান্তর ডেস্ক ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী আশা ভোঁসলেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়েছে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের স্যালফোর্ড বিশ্ববিদ্যালয়। ভারতীয় এই কণ্ঠশিল্পী সোমবার টুইট করে এ খবর জানান। ডক্টরেট ডিগ্রি গ্রহণ করার মুহূর্তের ছবিও পোস্ট করেছেন।

দীর্ঘদিনের সঙ্গীত জীবনে বিপুল জনপ্রিয়তা লাভের পাশাপাশি বহু সম্মাননা অর্জন করেছেন আশা। ২০০০ সালে তিনি ভারতের বিনোদন ক্ষেত্রে সর্বোচ্চ সম্মাননা ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পান। ২০০৮ সালে তাকে ‘পদ্মভূষণ’ খেতাব দেয় ভারত সরকার। এবার বিদেশি বিশ্ববিদ্যালয়ও তাকে সম্মানিত করল।

উপমহাদেশের আরেক কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরের ছোট বোন আশা। ১৯৪৩ সাল থেকে শুরু করে ৬০ বছরেরও বেশি সময় ধরে তিনি গান গেয়ে যাচ্ছেন। সঙ্গীতজীবনে ৯২৫টিরও বেশি চলচ্চিত্রে গান গেয়েছেন। ধারণা মতে, তিনি দুই হাজারেরও বেশি গান গেয়েছেন। ২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাকে সর্বাধিক সংখ্যক গান রেকর্ডকারী হিসেবে ঘোষণা করে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×