হ্যালো...

অভিনয় আর রূপ দেখানো এক নয়

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। শাকিব খানের সঙ্গে বিচ্ছেদের পর এককভাবে অভিনয়ে নিয়মিত থাকার চেষ্টা করছেন। পাশাপাশি দেশ-বিদেশে স্টেজ শো নিয়েও কিছুটা ব্যস্ত সময় কাটাচ্ছেন। আজ এ নায়িকার জন্মদিন। এ মুহূর্তে তিনি অবস্থান করছেন আরব আমিরাতে। সেখান থেকে মোবাইল ফোনে দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* জন্মদিন কীভাবে কাটাবেন?

** সত্যিকারার্থে জন্মদিন আমার কাছে কোনো বিশেষ কিছু বহন করে না। বেঁচে আছি এটাই আনন্দের। তারিখ হিসাবে আজ আমার জন্মদিন। এ মুহূর্তে আমি দুবাই আছি। এখানে প্রবাসী বাঙালিদের আয়োজনে একটি অনুষ্ঠানে পারফর্ম করব। গতকাল এসেছি।

* তাহলে দুবাইতেই জন্মদিন পালন করবেন...

** পারফর্ম করতে এসেছি, জন্মদিন পালন করতে নয়। তবে একই দিনে আমার ভক্তরা দুটি বিষয় উপভোগ করবে। এটাই ভালো লাগার বিষয় আমার কাছে।

* এ দিন উপলক্ষে কোনো স্মৃতি আছে যা মনে পড়লে রোমাঞ্চিত হন?

** আসলে রোমাঞ্চিত হওয়ার মতো কোনো স্মৃতি মনে পড়ছে না। এখন আমার সন্তান আছে, এটাই আমার কাছে জন্মদিনের চেয়ে বড় আনন্দের।

* আপনাকে নিয়ে প্রেম, বিয়ের গুঞ্জন শোনা যাচ্ছে। সত্যিই কি বিয়ে করছেন?

** বিয়ে নিয়ে এখন ভাবছি না। কাজ নিয়ে ভাবছি। আমার ছেলের বয়স মাত্র তিন বছর। তাকে নিয়ে অনেক কিছু করার আছে। তাকে নিয়েই এখন আমার ভাবনা, বিয়ে নিয়ে নয়।

* শাকিব খানের সঙ্গে কী অভিনয়ের ইচ্ছা জাগে?

** সংসার করা হবে না এ কারণেই বিচ্ছেদ, তাই না? কিন্তু একসঙ্গে অভিনয় করব না, বা করা হবে না- এমন কোনো চুক্তি হয়নি কারও সঙ্গে। প্রযোজক চাইলে অবশ্যই আমি ও শাকিব একসঙ্গে অভিনয় করব। এতে আমার কোনো আপত্তি নেই।

* একটা সময় শাকিব খানের ধর্মের প্রতিই আপনি বিশ্বাসী ছিলেন। সম্প্রতি বলছেন মৃত্যুর পর আপনাকে যেন দাহ করা হয়। এটি কি আপনি সচেতনভাবেই বলেছেন?

** দেখুন- বিয়ের পর বাবা-মায়ের পরিবারের চেয়ে স্বামীর বিষয়গুলোকে স্ত্রী প্রাধান্য দিয়ে থাকে। আমি ওকে ভালোবেসে বিয়ে করেছি। তার সবকিছু মেনে নিয়েছি, ইসলাম ধর্মকেও। এখন সে আমার স্বামী নয়। সে হিসেবে আমি আমার পরিবারকেই আগে প্রাধান্য দিচ্ছি। তাই আমি দাফনের স্থলে দাহের কথা বলেছি এবং সচেতনভাবেই বলেছি।

* স্বামী হিসেবে এখনও কি শাকিবকে চাইবেন?

** এসব নিয়ে এখন ভাবি না। তাছাড়া আমি একা চাইলেই সব হবে না। যা চেয়েছি তার কতটুকু বা হয়েছে? তাই এসব নিয়ে নতুন করে কিছু ভাবতে চাই না। আমার ছেলেকে নিয়েই আমার যত ভাবনা। অভিনয় যেহেতু আমার পেশা, হয়তো আরও পাঁচ-ছয় বছর অভিনয় করতে পারব। তারপর কী করব তা নিয়েও ভাবছি না।

* হাতে কী কী ছবি আছে আপনার?

** ‘শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-২’ নামের ছবির কাজ শেষ। চলতি বছর এ ছবি মুক্তি দেয়া হবে বলে শুনেছি, কিন্তু নিশ্চিত বলতে পারবে এ ছবির পরিচালক। এছাড়া নতুন কয়েকটি ছবির গল্প পড়েছি। খুব একটা পছন্দ হচ্ছে না। দেখা যাক কী হয় আগামীতে।

* ঢালিউডে আপনার পরে কোনো নায়িকা সেভাবে দাঁড়াতে পারছে না। এর কারণ কী?

** আসলে অভিনয় আর রূপ দেখানো এক নয়। আপনি আমাকে মেকআপ করিয়ে হয়তো ফটোশুট করতে পারবেন। এতে তো অভিনয় হবে না। এখনকার অনেক অভিনেত্রী আছেন যারা অভিনয় চর্চার চেয়ে রূপচর্চাই বেশি করছেন। যার ফলে রূপই থাকছে কিন্তু স্থায়ী কোনো চরিত্র বা সংলাপ আর দিতে পারছেন না। অনেকের মধ্যে স্টার হওয়ারও প্রবণতা লক্ষ করা যায়। যার কারণে অনেক অভিনেত্রীই স্থায়ী হতে পারছেন না। অবশ্য এটা আমার ব্যক্তিগত মত।

হাসান সাইদুল

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×