ইতিহাস গড়ার অপেক্ষায় মৌসুমী

  আনন্দনগর প্রতিবেদক ২২ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’। নায়ক হিসেবে ছিলেন প্রয়াত সালমান শাহ। নায়কের পাশাপাশি নিজেও এ ছবিতে নবাগত মৌসুমী। কিন্তু ইতিহাস ঠিকই গড়ে নিলেন। দুই নবাগতের ক্যারিয়ারের জন্য কেয়ামত থেকে কেয়ামত ছবির সফলতা ইতিহাস গড়ার মতোই। আজ সালমান শাহ নেই; কিন্তু কেয়ামত থেকে কেয়ামত ছবির আলোচনা ঠিকই রয়ে গেছে। সঙ্গে উচ্চারিত হয় মৌসুমীর নামও। এত গেল মৌসুমী ব্যক্তিগত ক্যারিয়ারে ইতিহাসের কথা। এবার আরও একটি ইতিহাস গড়ার অপেক্ষায় এ প্রিয়দর্শিনী। ঢাকাই সিনেমায় নতুন একটি ইতিহাস গড়তে যাচ্ছেন তিনি। যদিও একটি ইতিহাস এরই মধ্যে গড়ে নিয়েছেন। সেটা হচ্ছে, প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে সভাপতি পদে কোনো নারীর প্রতিদ্বন্দ্বিতার ইতিহাস। মৌসুমীই প্রথম নারী প্রার্থী, যিনি শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হার জিত যাই হোক না কেন, নারী সভাপতি প্রার্থী হিসেবে এরই মধ্যে সমিতির ইতিহাসে নাম লিখিয়ে নিয়েছেন। এবার জয়ের অপেক্ষা। জয়ী হলে সেই ইতিহাস আরও জোরালোভাবে শিল্পী তথা চলচ্চিত্রপ্রেমীদের মনে গেঁথে থাকবে। তবে এ জয় নিয়ে কতটা নিশ্চিত মৌসুমী? তিনি বলেন, ‘জয়-পরাজয় যাই হোক না কেন, আমি একটি সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচনেরই প্রত্যাশা করছি। শিল্পীদের ও ভোটারদের প্রতি অনুরোধ- আপনাদের দোয়া ও ভালোবাসা থেকে আমাকে বঞ্চিত করবেন না। আমার অনুরোধ রইল আপনাদের প্রতি।’ উল্লেখ্য, ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মৌসুমীর বিপরীতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। এ অভিনেতা প্যানেল নিয়ে নির্বাচন করলেও মৌসুমী স্বতন্ত্রভাবেই লড়ছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×