হ্যালো...

আগামী বছর থেকে অভিনয়ে ফিরব

  সোহেল আহসান ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাহফুজ আহমেদ
জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদ

এক বছরেরও বেশি সময় ধরে মিডিয়ায় কাজ করছেন না জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদ। ব্যক্তিগত এবং ব্যবসায়িক কাজ নিয়েই ব্যস্ত আছেন।

আজ এ তারকার জন্মদিন। তবে এ নিয়ে কোনো আয়োজন নেই তার। দিনটি উদযাপন, অভিনয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: আজকের দিনটি কীভাবে উদযাপন করবেন?

** মাহফুজ: আমি বরাবরই আমার জন্মদিন নীরবে-নিভৃতে কাটানোর চেষ্টা করি। আমার স্ত্রী এবং সন্তানের সঙ্গেই কাটানোর পরিকল্পনা করেছি। জন্মদিন কখনও আয়োজন করে পালন করার চেষ্টা করিনি।

* যুগান্তর: কেন করেননি?

** মাহফুজ: আমি যে কালচারে বড় হয়েছি, গ্রামের যে পরিবার থেকে এসেছি, তাতে এ বিষয়টি নিয়ে কোনো মাতামাতি ছিল না। যেহেতু সেভাবেই বড় হয়েছি, তাই ঘটা করে জন্মদিন পালন করাটা আমার কাছে বিব্রতকর মনে হয়।

* যুগান্তর: আপনার ঘনিষ্ঠজনরাও কি কোনো আয়োজন করেন না?

** মাহফুজ: হ্যাঁ, তা করেন। আমার বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজনসহ ঘনিষ্ঠজনরা জন্মদিন উপলক্ষে আমাকে সারপ্রাইজ দেয়। তবে আমি এসব আয়োজন থেকে দূরে থাকতেই পছন্দ করি।

* যুগান্তর: এক বছরের বেশি সময় ধরে অভিনয়ে নেই আপনি। আর কি ফিরবেন না?

** মাহফুজ: অবশ্যই ফিরব। কারণ অভিনয়ের জন্যই আজকের এ অবস্থানে পৌঁছেছি আমি। ব্যক্তিগত কিছু কারণে আপাতত অভিনয় থেকে দূরে আছি। আগামী বছর থেকে অভিনয়ে ফিরব।

* যুগান্তর: নির্মাতা হিসেবেও কাজ করার অভিজ্ঞতা আছে। এ নিয়ে পরিকল্পনা কী?

** মাহফুজ: আমি যেসব মাধ্যমে কাজ করেছি, তার সবগুলোতেই সক্রিয় হব আগামী বছর থেকে। এ জন্য এখন প্রস্তুতি নিচ্ছি। আমার প্রযোজনা সংস্থা থেকেও কাজ শুরু হবে। সব ঠিক থাকলে আগামী বছর মিডিয়ায় একগুচ্ছ কাজ নিয়ে হাজির হব।

* যুগান্তর: বর্তমান সময়ের নাটক নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?

**মাহফুজ: যে ফর্মে আমরা দীর্ঘদিন নাটক দেখে এসেছি, এ ফর্মে নাটক থাকবে না। নতুন ফরমেটে, নতুন আয়োজনে, নতুন নির্মাতাদের মাধ্যমে নতুন যুগের সূচনা হবে। নতুনদের কাছেই সব ছেড়ে দিতে হবে। ওরা ভুল করবে, আবার শিখবে। জরাজীর্ণ এ অবস্থা থেকে দ্রুত উত্তরণ দরকার।

* যুগান্তর: বাংলাদেশের সিনেমার বিষয়ে আপনার মূল্যায়ন কী?

** মাহফুজ: এখন বিচ্ছিন্নভাবে কেউ কেউ সিনেমা নির্মাণের চেষ্টা করছে। তবে এভাবে চললে ভালো কিছু হবে না। সরকারকেই সিনেমা ইন্ডাস্ট্রির দায়িত্ব নিতে হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×