হ্যালো...

কাজের প্রতি সম্মানবোধ, যত্নবান ও সচেতন হওয়া খুবই জরুরি

  হাসান সাইদুল ০৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মৌসুমী
ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মৌসুমী

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মৌসুমী। অভিনয় নৈপুণ্যতার জন্য যিনি প্রিয়দর্শিনী হিসেবে সর্বজন পরিচিত এবং প্রশংসিত। নন্দিত এ নায়িকার আজ জন্মদিন।

দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এবারের জন্মদিনের আয়োজনে কী থাকছে?

** মৌসুমী: বিশেষ কোনো আয়োজন নেই। ঘরোয়াভাবে কেক কাটা হবে। এখন ছেলেমেয়েরাই আমার জন্মদিন পালন করে। এ দিনে ওরা আমাকে সাইরপ্রাইজ দেয়। এবারও হয়তো সেরকম কিছু হবে।

* যুগান্তর: আপনার কাছে এ দিনটি এলে কী বোধ হয়?

** মৌসুমী: এ দিনে আমি পৃথিবীতে এসেছি। তাই বয়সের ঘরে আরও একটি সংখ্যা যোগ হল। আগামীতে যেন ভালো থাকি এটাই কামনা করি সবসময়। দর্শকদের যেন আরও ভালো কিছু দিতে পারি সে চিন্তাও মাথায় আসে। সব মিলিয়ে ভালোই লাগে। মূল কথা হচ্ছে, এ দিনে সবাই আমাকে শুভেচ্ছা জানায়। আমার জন্য ভালোবাসা প্রকাশ করে। ভালোবাসা পেতে কার না ভালো লাগে?

* যুগান্তর: দিনটিকে ঘিরে কোনো বিশেষ স্মৃতি মনে পড়ে?

** মৌসুমী: অনেক স্মৃতিই আছে। তবে একটি বিষয় ভাবলে একবার ভালো লাগে, আবার কষ্টও হয়। সেটি হচ্ছে আমার বাবা সবসময় আমার জন্মদিনে এমন কিছু একটা করতেন বা উপহার আনতেন যা আমি কখনও ভাবিনি। বাবা পৃথিবী ছেড়ে চলে যাওয়ায় এ বিষয়টি আমাকে খুব কষ্ট দেয়। তবে বাবা যা করতে চাইতেন তার কিছুটা আমার সন্তানরা এখন করার চেষ্টা করে। এই তো আমার কাছে বিশেষ।

* যুগান্তর: ৭৩ সালে জন্ম, তা-ও ৩ নভেম্বর। অভিনয় ক্যারিয়ার ৯৩ সালে শুরু আবার ২০০৩ সালে পরিচালনায় আসেন। এই ‘৩’ নিয়ে আপনার কোনো কৌতূহল আছে?

** মৌসুমী: এমনটি আগে কখনও ভাবিনি। আপনার মাধ্যমে বিষয়টি উপলব্ধি করার চেষ্টা করছি। সত্যিই বিষয়টি ইন্টারেস্টিং। ‘৩’ হয়তো আমার জীবনের একটি ম্যাজিক সংখ্যা। মজার বিষয়ও বটে।

* যুগান্তর: আপনার সংস্কৃতি চর্চার শুরু ছিল গান দিয়ে। এ যাবৎ মাত্র তিনটি গান গেয়েছেন আরেকটি গান লিখেছেন। এ ভাণ্ডার এত ছোট কেন?

** মৌসুমী: কোনো কারণ নেই। চলচ্চিত্রে ব্যস্ত হয়ে যাওয়ার কারণে হয়তো গানে বেশি একটা সময় দিতে পারিনি। তবে গান আমাকে খুব টানে। ভবিষ্যতে গাইতে এবং লিখতেও পারি। তবে নিয়মিত গান শুনি।

* যুগান্তর: নায়িকা হিসেবে আপনার সমসাময়িক অনেকেই জনপ্রিয় হয়েছিল। কিন্তু পরবর্তী সময়ে অর্থাৎ বর্তমানে তারা খুব একটা দাঁড়াতে পারছেন না। কারণ কী?

** মৌসুমী: প্রথমত ছবিই তো এখন কম হচ্ছে। তবে আমি বলব কম-বেশি যাই হোক কাজের প্রতি সম্মানবোধ, যত্নবান ও সচেতন হওয়া খুবই জরুরি। এগুলো যাদের মধ্যে থাকবে না, তিনি যে পেশারই হোন না কেন, টিকতে পারবেন না। অভিনয় তো একটা পেশা। এ পেশায় টিকতে হলে অবশ্যই পারদর্শী হতে হবে। তা নাহলে ভালো কিছু দেখানো বা করা সম্ভব নয়।

* যুগান্তর: অভিনয়ে ব্যস্ততা কেমন যাচ্ছে?

** মৌসুমী: ‘অর্জন ৭১’ নামে একটি ছবির কাজ হাতে আছে। শিল্পী সমিতি নির্বাচনের জন্য এর শুটিং বন্ধ ছিল। চলতি মাসেই শুটিং শুরু হবে বলে শুনেছি। নতুন কয়েকটি ছবির গল্প পড়েছি। চূড়ান্ত হলে সবাইকে জানাব।

* যুগান্তর: পরিচালনায়ও দক্ষতার পরিচয় দিয়েছিলেন। কিন্তু এ মাধ্যমে এখন আপনার উপস্থিতি নেই কেন?

** মৌসুমী: পরিচালনা করব ভাবছি। মনের মতো গল্প ও সার্বিকভাবে পরিবেশ, পরিস্থিতি ঠিক থাকলে দর্শকদের জন্য কিছু চমক নিয়ে আসব আগামীতে।

* যুগান্তর: ১৯৯৬ সালে প্রথম চলচ্চিত্র প্রযোজনা শুরু করেন। তার দুই দশক পর একটি ছবি প্রযোজনা করেন। এরপর থেকে প্রযোজনায় আপনাকে দেখা যায়নি। কারণ কী?

** মৌসুমী: ভালো কিছু না পেলে অভিনয় কিংবা প্রযোজনা আমাকে টানে না। ছবি বা টেলিফিল্ম প্রযোজনা করার আগে আমি গল্প ও অন্যান্য বিষয়গুলো নিয়ে চিন্তা করি। এসব বিষয় আমার মনের মতো হয়নি, তাই প্রযোজনায় দীর্ঘসূত্রতা রয়েছে। তবে ভালো গল্প পেলে অবশ্যই প্রযোজনা করব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×