কলকাতায় একই মঞ্চে সম্মানিত হলেন কুমার শানু ও আঁখি আলমগীর

  আনন্দনগর প্রতিবেদক ০৪ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কলকাতায় একই মঞ্চে সম্মানিত হলেন কুমার শানু ও আঁখি আলমগীর

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় আয়োজিত একটি অনুষ্ঠানে সম্মাননা পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর।

১ নভেম্বর কলকাতার কামালগাজী নেতাজী স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হল ‘বিজয়া সম্মিলনী ২০১৯’।

এ অনুষ্ঠানে আঁখি আলমগীরকে সম্মাননা দেয়া হয়। একই মঞ্চে উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী কুমার শানুকেও সম্মাননা দেয়া হয়। কলকাতার সংসদ সদস্য শুভাশীষ চক্রবর্তী ও এমএলএ ফেরদৌসী বেগম কুমার শানু ও আঁখি আলমগীরকে উত্তরীয় পরিয়ে দেয়ার পাশাপাশি ফুলেল শুভেচ্ছা, তাদের পোট্রেট ও সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

এ প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘কলকাতায় আমাকে যেভাবে সম্মানিত করা হল তাতে আমি সত্যিই ভাষাহীন হয়ে পড়েছিলাম। তাদের সেই ভালোবাসার কাছে, সম্মানের কাছে আমি ঋণী হয়ে গেলাম। তাদের শ্রদ্ধা, ভালোবাসাকে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই। আয়োজক কমিটির প্রতিও অনেক অনেক কৃতজ্ঞতা রইল। ১ নভেম্বর সন্ধ্যাটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।’

অনুষ্ঠানে আঁখি আলমগীর মঞ্চে সঙ্গীত পরিবেশনও করেন। অনুষ্ঠান শেষে গতকাল ঢাকা ফিরেছেন এ সঙ্গীতশিল্পী। এদিকে দুটি নতুন গানের কাজও শেষ করেছেন আঁখি। একটি গান হল ‘তন্নি তনুকা’। এটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার ও সুর করেছেন আলাউদ্দিন আলী। এছাড়াও আকাশ সেনের সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×