হ্যালো...

সময় পেলে অবশ্যই নাটকে অভিনয় করব

কলকাতার পর এবার বাংলাদেশে আজ মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত ছবি ‘কণ্ঠ’। ছবিটির প্রচারণায় এখন ব্যস্ত এ অভিনেত্রী। এছাড়া বাংলাদেশ ও কলকাতার একাধিক ছবিতেও অভিনয় করছেন তিনি। এ ছবি ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* কলকাতায় ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পেলেও বাংলাদেশের দর্শকের সামনে এটি একবারেই নতুন। এ ছবি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

** ‘দেবী’র পর আমার আর কোনো ছবি মুক্তি পায়নি বাংলাদেশের প্রেক্ষাগৃহে। যারা আমার অভিনয় পছন্দ করেন কিংবা যারা দেবী ছবিটি দেখেছিলেন, তারা সবাই যেন আমার এ ছবিটি দেখেন, সেই আশাই রাখছি। ছবিটি বাংলাদেশে আনতে পেরেছি, এটাও একটা বড় ব্যাপার। সারা দেশের ২২টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। আমি আজ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকের সঙ্গে বসে ছবিটি দেখব। দর্শকের প্রতিক্রিয়া বোঝারও চেষ্টা করব।

* কলকাতায় তো আরও কয়েকটি ছবিতে কাজ করছেন। সেগুলো কবে মুক্তি পাবে?

** ২৭ ডিসেম্বর সেখানে মুক্তি পাবে ‘রবিবার’ নামে একটি ছবি। এতে আমার সহশিল্পী প্রসেনজিৎ। এর প্রচারণার কাজও শুরু হবে শিগগিরই। এরপর ‘বিনিসুতো’ নামের একটি ছবি মুক্তি পাবে। এছাড়া নতুন ছবিতে অভিনয়েরও কথা চলছে।

* বাংলাদেশের ‘বিউটি সার্কাস’ নামের একটি ছবিতেও অভিনয় করেছিলেন। এটির অগ্রগতি কী?

** আমি তো সেই ছবির একজন অভিনয়শিল্পী। চুক্তিমতো অভিনয় করেছি। কবে মুক্তি পাবে ছবিটি, এটি প্রযোজক ও নির্মাতার বিষয়। আমার কাছে এ ছবির মুক্তির বিষয়ে কোনো তথ্য নেই। তবে ছবির গল্প থেকে শুরু করে সবই সুন্দর হয়েছে। এটিও দর্শকের ভালো লাগবে বলে আমি মনে করছি।

* ঢাকা ও কলকাতা- দুই জায়গাতেই কাজ করছেন। সিনেমার বাজার অনুযায়ী দুই ইন্ডাস্ট্রি নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?

** কলকাতায় পেশাদারি মনোভাব নিয়েই সবাই কাজ করেন। ঢাকায় এতটা প্রফেশনালি কাজ হয় না। তবে আমাদের এখানকার কনটেন্ট অনেক ভালো। আমার বিশ্বাস আমরা খুব তাড়াতাড়ি ভালো একটা অবস্থানে যেতে পারব।

* আপনি তো একজন প্রযোজকও। নিজস্ব এ প্রতিষ্ঠান থেকে নতুন কোনো কিছু তৈরি হচ্ছে কী?

** আপাতত অভিনয় নিয়েই ব্যস্ত থাকতে চাই। তবে প্রাথমিকভাবে কিছু কাজের বিষয় নিয়ে ভাবছি। হয়তো শিগগিরই সেগুলো নিয়ে কাজ শুরু করার বিষয়ে সিদ্ধান্তে পৌঁছব।

* নাটকে কী আর কখনও দেখা যাবে না আপনাকে?

** নাটকের অবস্থা এত খারাপ যে, বাংলাদেশে এখন যারা নাটকে নিয়মিত অভিনয় করে, তারাই তো নাটকে অভিনয় করতে চায় না। তবে এ মাধ্যমে কাজ না করার কোনো পরিকল্পনা আমার নেই। যদি সময় মেলাতে পারি কিংবা ভালো কিছু হয়, তাহলে অবশ্যই নাটকে অভিনয় করব।

সোহেল আহসান

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×