হ্যালো...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দায়িত্ববোধ অবশ্যই আরও বাড়িয়ে দিয়েছে

  সাদিয়া ন্যান্সি ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দায়িত্ববোধ অবশ্যই আরও বাড়িয়ে দিয়েছে

প্রথমবার শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। অবশ্য এর আগেও তিনি জাতীয় পুরস্কার পেয়েছেন। তবে সেটা অভিনয়ে।

গানের জন্য প্রথমবার পুরস্কার লাভের অনুভূতি এবং সমসাময়িক ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এর আগে অনেক পুরস্কার পেয়েছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে কেমন লাগছে?

** আঁখি আলমগীর: যে কোনো স্বীকৃতি অনেক আনন্দের। এর আগেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। তবে সেটি ছিল অভিনয়ের জন্য। সিনেমায় শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে পুরস্কার পেয়েছি। এবারই প্রথম গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম। ভালোলাগার অনুভূতিটা এলে অন্যরকম। বলে বোঝানো যাবে না।

* যুগান্তর: পুরস্কারপ্রাপ্তি নিশ্চয়ই দায়িত্ব আরও বাড়িয়ে দিল?

** আঁখি আলমগীর: একজন শিল্পী হিসেবে ভক্ত ও শ্রোতাদের প্রতি দায়িত্ব আমার সব সময়ই ছিল। কিন্তু যে ভক্তদের ভালোবাসায় আজকে আমি পুরস্কার পেয়েছি তাদের প্রতি দায়িত্ববোধ অবশ্যই আরও বাড়িয়ে দিয়েছে এ পুরস্কার। চেষ্টা করব তারা যে ভালোবাসা দিয়ে আমাকে এতদূর নিয়ে এসেছে তাদের প্রতি চাওয়া আরও ভালোভাবে পূরণ করার।

* যুগান্তর: যে কাজের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ গায়িকার স্বীকৃতি পেলেন, সে কাজে পুরস্কার পাবেন বলে ভেবেছিলেন?

** আঁখি আলমগীর: পুরস্কার পেয়ে যাব এ রকমটা ভাবিনি। কিন্তু যে গানের জন্য আমি আজকে চলচ্চিত্র পুরস্কার পেয়েছি গানটি গাজী মাজহারুল আনোয়ার আঙ্কেলের লেখা এবং রুনা লায়লা আন্টির সুর করা। যখন গানটি করি তখন তিনি বলেছিলেন, যদি তোমার এ গানের জন্য জাতীয় পুরস্কার না পাও তবে অনেক অন্যায় হয়ে যাবে। কারণ গানটি অনেক বেশি ভালো গিয়েছিলাম বলেই তখন তিনি এ কথা বলেছিলেন। সেই জায়গা থেকে একটি আস্থা ছিল।

* যুগান্তর: সঙ্গীতশিল্পী হিসেবে আর কোনো অপূর্ণতা আছে কি?

** আঁখি আলমগীর: আমার মনে হয় একজন শিল্পীর জীবনে যেটুকু পাওয়া দরকার আমি তার সবটুকুই পেয়েছি। শ্রোতাদের অনেক বেশি ভালোবাসা স্বীকৃতি সবকিছুই পেয়েছি। তাই এসবকিছু মিলিয়ে অপূর্ণতার জায়গা শূন্য।

* যুগান্তর: টানা স্টেজ পারফরম্যান্স করছেন। ক্লান্তি আসে না?

** আঁখি আলমগীর: আমি আগেই বলেছি আমার ভক্তরা আমার অনুপ্রেরণা। ক্লান্তি সে জন্যই আসে না। স্টেজ পারফরমেন্সে ভক্তদের ভালোবাসা খুব কাছ থেকে দেখা যায়। সে জন্যই আমার ক্লান্তি আসে না। তাদের ভালোবাসায় আমার সব ক্লান্তি দূর হয়ে যায়।

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** আঁখি আলমগীর: স্টেজে পারফরম করছি। শুটিং, গানের রেকর্ডিং সবকিছু মিলিয়ে অনেক ব্যস্ত থাকতে হয়। যেটুকু সময় পাই মেয়েদের জন্য সেটা বরাদ্দ। এসবকিছু নিয়েই আমার ব্যস্ততা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×