হ্যালো...

নাটকে নতুন উদ্যমে কাজ শুরু করব

  সোহেল আহসান ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নাটকে নতুন উদ্যমে কাজ শুরু করব

অভিনেতা হিসেবেই জনপ্রিয় জাহিদ হাসান। সদ্য ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ২০১৭ সালের জন্য তিনি সেরা খল অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন। এরই মধ্যে নতুন ছবিতেও অভিনয়ের প্রস্তুতি নিচ্ছেন এ অভিনেতা। পাশাপাশি নতুন একটি নাটক নির্মাণ নিয়েও ব্যস্ত আছেন।

এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১৯৯৯ সালে পেয়েছিলেন সেরা অভিনেতার পুরস্কার। এবার পেলেন সেরা খল অভিনেতার। কেমন লাগছে?

** জাহিদ হাসান: আসলে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এমনিতেই মর্যাদার একটি বিষয়। অন্যদের মতো আমারও ভালো লাগছে। সম্ভবত আমিই সেরা অভিনেতার পাশাপাশি সেরা খল অভিনেতা ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছি। বন্ধু-বান্ধব থেকে শুরু করে অসংখ্য মানুষের শুভেচ্ছা পাচ্ছি প্রতিদিনই। এটা আমার অভিনয় জীবনকে উৎসাহিত করবে। আমি বিভিন্ন ধরনের চরিত্রেই চলচ্চিত্রে অভিনয় করতে চাই। এরপর যদি কৌতুক চরিত্রেও পুরস্কার পাই, তাতে আমার সমস্যা নেই।

* যুগান্তর: এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?

** জাহিদ হাসান: একজন ভারতীয় নাগরিকের পুরস্কার পাওয়ায় বিষয়টি ভালো লাগেনি। এছাড়া মোশাররফ করিম ও ফজলুর রহমান বাবুর কৌতুক চরিত্রে পুরস্কার পাওয়া নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। এ দুটি বিষয় বাদ দিলে বাকি পুরস্কারগুলো ঠিকই আছে বলে আমার মনে হচ্ছে। এসব বিষয় নিয়ে ঊর্ধ্বতন কয়েকজনের সঙ্গে আমি কথাও বলেছি। তবে যারা জুরি বোর্ডে ছিলেন তাদের ধন্যবাদ দিতে চাই, কারণ কাজটি করা খুব সহজ ছিল না।

* যুগান্তর: নতুন কোন ছবিতে কাজ করছেন?

** জাহিদ হাসান: কিছুদিন আগে আমার অভিনীত ‘সাপলুডু’ ছবিটি মুক্তি পেয়েছে। দর্শকের ভালো সাড়া পেয়েছি। এটি মুক্তির আগে থেকেই কয়েকটি নতুন ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছি। সেগুলো নিয়ে এখনও কথা চলছে। আশা করছি শিগগিরই নতুন ছবির খবর জানাতে পারব।

* যুগান্তর: নতুন নাটকেও তো আপনাকে দেখা যাচ্ছে না...

** জাহিদ হাসান: আসলে গত ঈদের পর থেকে বিশ্রামের কারণে নিজে থেকেই কোনো নতুন নাটকের কাজ করিনি। কারণ, সারা বছর কাজ করতে গিয়ে কিছুটা ক্লান্তি চলে আসে। এছাড়া পরিবার পরিজনদেরও কিন্তু সময় দিতে হয়। এরই মধ্যে আমার পরিচালিত নতুন ধারাবাহিক একটি নাটকের শুটিংয়ে যোগ দিয়েছিলাম। আশা করছি এ নাটকটি আগামী মাসেই প্রচারে আসবে। এছাড়া কয়েকদিনের মধ্যেই নতুন একটি নাটকের শুটিংয়ের জন্য সিলেট যাব। ফিরে এসে আবারও নাটকে নতুন উদ্যমে কাজ শুরু করব।

* যুগান্তর: দীর্ঘ বিরতির পর কিছুদিন আগে মিউজিক ভিডিওতে কাজ করেছেন। এটি কবে প্রকাশ হবে?

** জাহিদ হাসান: কণ্ঠশিল্পী হায়দার হোসেনের গানের সেই মিউজিক ভিডিওটি আমার প্রযোজনা সংস্থা থেকেই নির্মিত হয়েছে। আমি মিউজিক ভিডিওতে কাজ করার খবর শোনায় অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন এ ধরনের আরও কাজ করার বিষয়ে। তবে আপাতত আর কোনো মিউজিক ভিডিওর কাজ করছি না। আর এ মিউজিক ভিডিওটি হায়দার হোসেনের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রচার হবে শিগগিরই।

* যুগান্তর: আজ প্রয়াত হুমায়ূন আহমেদের জন্মদিন। তার সঙ্গে তো আপনার অনেক স্মৃতি জড়িয়ে আছে...

** জাহিদ হাসান: হ্যাঁ, স্যারের সঙ্গে নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছি। তার জন্মদিন মানেই বিশাল আয়োজন। তার বাসা এবং নুহাশ পল্লীতে অনেকবার স্যারের জন্মদিনে থাকার অভিজ্ঞতা আছে। একবার স্যারের জন্মদিনে পুরো একটা খাসির মাংস রান্না করে নিয়ে গিয়েছিলাম। স্যার এ উপহার পেয়ে খুবই খুশি হয়েছিলেন। স্যারের জন্য সবার কাছে দোয়া চাই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×