হ্যালো...

কাজের ব্যস্ততা অনেক বৃদ্ধি পেয়েছে

  সোহেল আহসান ০৪ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনেতা, নির্মাতা ও নাট্যকার হিসেবে জনপ্রিয় তৌকীর আহমেদ। শোবিজে এ তিন শাখাতেই সমান ব্যস্ত তিনি। সম্প্রতি নতুন একটি ছবি নির্মাণের পরিকল্পনা করেছেন।

এছাড়া অভিনেতা ও নাট্যকার হিসেবেও তার ব্যস্ততা রয়েছে। এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: কাজ নিয়ে এখন ব্যস্ততা কেমন যাচ্ছে?

** তৌকীর: আগের চেয়ে কাজের ব্যস্ততা অনেক বৃদ্ধি পেয়েছে। অভিনয় করছি, নাটক নির্মাণ করছি। এছাড়া মঞ্চ নাটকেও কাজ শুরুর প্রস্তুতি নিচ্ছি। সব মিলিয়ে বেশ ব্যস্ত সময় অতিবাহিত করছি এখন।

* যুগান্তর: নতুন একটি ছবি নির্মাণের প্রস্তুতি শেষ করেছেন। এমন কথা শোনা যাচ্ছে...

** তৌকীর: ছবি নির্মাণের কাজটিই বেশি উপভোগ করি। ‘ফাগুন হাওয়ায়’ নির্মাণের পরই দুটি ছবি নির্মাণের প্রস্তুতি নিয়ে রেখেছি। এর মধ্যে একটি জীবনানন্দ দাশকে নিয়ে। এ ছবিটির প্রযোজক এখনও চূড়ান্ত হয়নি। তবে অন্যটি নিয়ে আলোচনা চলছে প্রযোজকের সঙ্গে। শিগগিরই এটির অর্থায়ন নিশ্চিত হবে বলে মনে হচ্ছে। অন্যান্য প্রস্তুতি আগেই নেয়া আছে। অর্থায়ন নিশ্চিত হলেই এটির কাজ শুরু করব।

* যুগান্তর: আপনার অভিনীত দুটি ছবির কাজ শেষ। এগুলো মুক্তি পাবে কবে?

** তৌকীর: মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ নামের ছবিটির শুটিং শেষ করেছিলাম দুই বছর আগে। খুব ভালো গল্পের ছবি এটি। তবে কী কারণে এটি মুক্তি পাচ্ছে না তা পরিচালকই ভালো বলতে পারবেন। আর ‘অদ্ভুত ছেলেটি’ নামের একটি সরকারি অনুদানের ছবিতে গত বছরের শেষ দিকে অভিনয় করেছি। মানিক মানবিকের পরিচালনায় নির্মিত এ ছবির গল্পও ভালো। এটি এ বছরই মুক্তি পাবে বলে শুনেছি। এছাড়া নতুন কয়েকটি ছবিতেও অভিনয়ের প্রস্তাব আছে।

* যুগান্তর: মঞ্চেও একসময় নির্দেশনা দিয়েছেন। দীর্ঘ সময় পর আবারও সে কাজটি করতে যাচ্ছেন। প্রস্তুতি কেমন?

** তৌকীর: টিভি নাটকে অভিনয় ও নির্মাণ, ছবি নির্মাণসহ আনুষঙ্গিক কাজের ব্যস্ততায় মঞ্চে দীর্ঘ সময় কাজ করা হয়নি। ব্যস্ততা যে এখন কম তা নয়। কিন্তু এ ব্যস্ত সিডিউলের ভেতর থেকেই সময় বের করে মঞ্চ নাটক নির্দেশনার কাজটি করব। এখনই এটি শুরু করছি না। ‘অন্ধকার’ নামের সেই নাটকটি নাট্যকেন্দ্রের ব্যানারে মঞ্চে আসবে। এজন্য অনেকের কাছ থেকে উৎসাহও পাচ্ছি।

* যুগান্তর: বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন। এটির কাজ কবে শুরু হচ্ছে?

** তৌকীর: এ বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলতে পারব না। আমি যে এখানে অভিনয় করছি এটি নিশ্চিত করেছেন নির্মাতা। যতটুকু জানি শিগগিরই এটির কাজ শুরু হচ্ছে। সব মিলিয়ে কাজটি ভালোই হবে বলে মনে হচ্ছে।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত