বাবা দিবসের গানে ইউসুফের সুরে গাইলেন সৈয়দ আবদুল হাদী

  আনন্দনগর প্রতিবেদক ১৬ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুরকার ইউসুফ আহমেদ খান ও কিংবদন্তি সঙ্গীতশিল্পী সৈয়দ আবদুল হাদী

দেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী সৈয়দ আবদুল হাদী। ইদানীং নিয়মিত গানে দেখা না গেলেও মাঝেমধ্যে নতুন গান নিয়ে ঠিকই হাজির হন তিনি। অন্যদিকে এ প্রজন্মের সঙ্গীতশিল্পী, সুরকার ইউসুফ আহমেদ খান।

সম্প্রতি নতুন একটি গানের সুর করেছেন তিনি। গানের শিরোনাম ‘এতো বড় হোসনে খোকা’। এ গানটিই গেয়েছেন সৈয়দ আবদুল হাদী। গানটি মূলত ২০ জুন বাবা দিবস উপলক্ষ করে নির্মিত হচ্ছে। প্রকাশ হবে দেশের শীর্ষস্থানীয় সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে। এটি লিখেছেন শাখাওয়াত হোসেন মারুফ। এরই মধ্যে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

এ গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে সৈয়দ আবদুল হাদী বলেন, ‘অসাধারণ একটি গীতিকবিতা। জীবনকে কতটা গভীরভাবে উপলব্ধি করলে একজন গীতিকবি এভাবে লিখতে পারেন! আমাদের সঙ্গীতাঙ্গনে এ প্রজন্মে যারা ভালো করছেন তাদের মধ্যে অন্যতম একজন ইউসুফ। সে তার মতো করেই একটি সুর করেছে। আমাকে সচরাচর আমার ভক্ত-শ্রোতা যে ধরনের গানে পেয়ে থাকেন তার চেয়ে একটু ব্যতিক্রমধর্মী গান হয়েছে এটি। আমি সবসময়ের মতোই ভীষণ আন্তরিকতা নিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আশা করছি শ্রোতা দর্শকের ভালো লাগবে।’

ইউসুফ আহমেদ খান বলেন, ‘সৈয়দ আবদুল হাদী স্যার আমার কাজে বিশ্বাস রেখে আমার সুর করা গান গেয়েছেন, এটাই আমার জন্য অনেক বড় প্রাপ্তি। তিনি এ দেশের সঙ্গীতাঙ্গনের মহীরূহ। আমি চেয়েছি যাতে আমার জীবন খাতায় সুরের খেলায় যেন হাদী স্যারের নামটি থাকে। সেই চেষ্টার ফসলই হল এ গান। তিনি কণ্ঠ দিয়েছেন মন উজাড় করে। আমি ভীষণ তৃপ্ত। পাশাপাশি কৃতজ্ঞ শাখাওয়াত হোসেন মারুফ ভাই ও এ ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার প্রিয় ধ্রুব গুহ দাদার প্রতি, এ গানটি সৃষ্টির ক্ষেত্রে সহযোগিতার হাত নিয়ে পাশে থাকার জন্য। শিগগিরই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হবে বলে জানা গেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত