করোনা সতর্কতায় আসিফের গান

  আনন্দনগর প্রতিবেদক ২৭ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনার ভয়াল গ্রাসে বিশ্ব মানবজাতি তটস্থ। বাংলাদেশেও শুরু হয়েছে এ ভাইরাসের আক্রমণ।

এ অবস্থায় করোনা আক্রান্তদের কিংবা এ সংক্রান্ত যে কোনো কাজে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার ঘোষণা দিয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবর।

প্রয়োজনে নিজের অর্থ খরচ করেও তিনি এ কাজ করতে প্রস্তুত। এবার করোনা সচেতনতা নিয়ে নতুন একটি গান করলেন এ গায়ক। গানের শিরোনাম ‘আসবে বিজয়’। এটি লিখেছেন জামাল হোসেন। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মুহিন খান।

এ গান প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘আমাদের দেশেও করোনার ব্যাপকতা দিন দিন বেড়েই চলেছে। সবার কাছে অনুরোধ করছি আতঙ্কিত না হওয়ার জন্য। সঠিকভাবে নিয়ম মেনে চলুন। জনসমাগম এড়িয়ে চলুন। যারা বিদেশ থেকে এসেছেন তারা আমাদের দেশি, আপনারা নিজেদের মতো করেই নিরাপদে থাকুন। আপনার পরিবারের ভালোর জন্যই আপনাদের সাবধানে থাকতে হবে।

ভবিষ্যতে বড় দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার লক্ষ্যে নিজেকে নিজেই রক্ষা করতে হবে। গুজবে কেউ কান দেবেন না। গুজব এড়িয়ে চলবেন। আবার গুজব ছড়ানোর কেউ চেষ্টা করবেন না। আমরা জাতি ধর্ম, বর্ণ, দল নির্বিশেষে বাংলাদেশের মানুষ একাত্ম হয়েছি। আমরা সবাই যেন করোনার বিরুদ্ধে জয়ী হতে পারি সেই লক্ষ্যেই কাজ করে যাব।’

করোনা সতর্কতায় তিনি আরও বলেন, ‘আমাদের সতর্ক থাকতে হবে যেন আমরা খাদ্য সংকটে না পড়ি। কেউ যেন অযথাই খাদ্য মজুদ না করেন। কেউ যদি মজুদ করেন তাহলে তা প্রশাসনকে জানানোর জন্য অনুরোধ করছি। আমাদের সবাইকে ডাক্তারদের সেবা দান করাকে অনুপ্রাণিত করে এগিয়ে আসতে হবে।

যুবক ভাইদের বলছি, দেশে যদি বড় ক্রাইসিসে পড়ে তাহলে তারা এ ক্রাইসিস মোকাবেলা করার জন্য এগিয়ে আসেন। সবাইকে সতর্ক করার লক্ষ্যেই আমি আসলে বিজয় গানে কণ্ঠ দিয়েছি। এটি একটি সময়োপযোগী সচেতনতামূলক গান। গানের কথা, সুর আশা করছি সবাইকে করোনার ব্যাপারে সতর্ক করতে উদ্বুদ্ধ করবে।’

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত