হ্যালো...

এ দুঃসময়ে অসহায় শিল্পীদের পাশে দাঁড়ানো উচিত

  অরণ্য শোয়েব ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এ দুঃসময়ে অসহায় শিল্পীদের পাশে দাঁড়ানো উচিত

এ প্রজন্মের চিত্রনায়ক সাইমন সাদিক। বেশ কয়েকটি ছবির কাজ হাতে আছে তার। তবে করোনার কারণে শুটিংচলতি সব কাজই বন্ধ রয়েছে। তাই আপাতত অবসরে আছেন এ নায়ক।

এছাড়া বিয়ে সংক্রান্ত বিষয় নিয়ে বেশ আলোচনা-সমালোচনাও সইতে হয়েছে তাকে। অভিনয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: কীভাবে বর্তমান সময় কাটছে?

** সাইমন সাদিক: পুরো অলস সময় পার করছি। করোনার কারণে এক সপ্তাহ থেকে বাসায় বন্দি আছি। এছাড়া একই কারণে হাতে থাকা সব কাজ বন্ধ রয়েছে। তাই পরিবারের সদস্যদের সঙ্গেই পুরো সময়টুকু অতিবাহিত হচ্ছে।

* যুগান্তর: আপনার হাতে তো বেশ কয়েকটি ছবির কাজ ছিল। সেগুলোর অগ্রগতি কতদুর?

** সাইমন সাদিক: কিছুদিন আগে ‘আনন্দ অশ্রু’ ছবির কাজ শেষ করেছি। ছবিটির এখন শুধু ডাবিং বাকি আছে। এছাড়াও ‘নদীর বুকে চাঁদ’ ও ‘বাহাদুরী’ নামের দুটি ছবির কাজও শেষ করেছি। অন্যদিকে ‘আমার মা আমার বেহেস্ত’ ও ‘গোপন সংকেত’ নামের দুটি ছবির কাজ অসমাপ্ত আছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে নতুন কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনাও আছে।

* যুগান্তর: ছোট চরিত্রে কাজ করা অভিনয়শিল্পীরা বেকার হয়ে পড়েছেন। তাদের জন্য কিছু করার ইচ্ছা আছে কি?

** সাইমন সাদিক: এ সময়ে তাদের পাশে দাঁড়ানো দরকার। এটা আমি একা কিছুই করতে পারব না, যদি সবাই এগিয়ে না আসেন। আমার মন চায় সবাই কাজ করুক, একসঙ্গে কাজ করি। এ সমস্যাটা সামগ্রিক। আমার একার নয়, সবার। তাই সবাই মিলেই সমাধান করতে হবে। আমার যদি প্রযোজনা হাউস থাকত সে ক্ষেত্রে সবাইকে নিয়ে ভাবতাম কী করে সমস্যার সমাধান করা যায়। আমি নিজেই কাজ করি প্রযোজক-পরিচালকদের নির্দেশনায়।

* যুগান্তর: এখন অভিনেতা-অভিনেত্রীরা সিনেমা প্রযোজনা পরিচালনা করছেন, আপনার কি ইচ্ছে আছে?

** সাইমন সাদিক: এ বিষয়টি আসলেই অনেক বড় ব্যাপার। আমি ছোট মানুষ এখনও, এত বড় হইনি। যখন ওই সামর্থ্য আসবে এবং নিজেকে যোগ্য মনে হবে তখনই হয়তো এ দিকটায় মনোসংযোগ করব। এখন আসলে ওভাবে চিন্তা করছি না। আমি একজন অভিনেতা, এ পরিচয়েই আরও কিছু কাজ করতে চাই।

* যুগান্তর: দীর্ঘদিন নিজের স্ত্রী-সন্তানের খবর গোপন রেখেছিলেন, কেন?

** সাইমন সাদিক: এটি লুকানোর কিছুই নয় এবং আগে-পরে পরিচয় দেয়ারও কিছুই নেই। আসলে অনেকদিন ধরেই বলব বলব করে হচ্ছিল না। আর এর কোনো কারনও নেই।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×