ঘর থেকেই নজরুলজয়ন্তী অনুষ্ঠান করবেন শাহীন সামাদ

  আনন্দনগর প্রতিবেদক ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের কারণে স্বাভাবিক পরিবেশ নেই কোথাও। সর্বত্রই উৎকণ্ঠা আর উদ্বেগের ঘনঘটা। সচেতন মানুষ গৃহবন্দি করে রেখেছেন নিজেদের। গত ৩ মার্চ থেকে হোম কোয়ারেন্টিনে আছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী শাহীন সামাদ। সেখান থেকেই স্বল্প পরিসরে অনলাইনে কিছু কাজ করে যাচ্ছেন। অল্প কিছুদিন পরই জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী। এবার ব্যাপক কলেবরে এ দিনটি পালন করা না হলেও অনলাইনে থাকছে সংক্ষিপ্তাকারের অনুষ্ঠান। তেমনই আয়োজনে একটি গান পরিবেশন করবেন এ সঙ্গীতশিল্পী। এ প্রসঙ্গে শাহীন সামাদ বলেন, ‘ঘর থেকে বের হওয়ার আপাতত কোনো পরিকল্পনা নেই। তবে শুনেছি, ছায়ানট থেকে অনলাইনে অনুষ্ঠান করার প্রস্তুতি চলছে। আমি সেই আয়োজনে একটি গান গাইব বাসা থেকেই। এছাড়া আর কোনো কার্যক্রম নেই আমার।’ অন্যদিকে করোনাভাইরাসের বিরুদ্ধে সচেতনতা তৈরির জন্য দেশের পাশাপাশি বিদেশের বাংলা ভাষাভাষীদের জন্য সচেতনতামূলক ভিডিও বার্তা দিচ্ছেন তিনি। এরই মধ্যে ব্রিটেন ও অস্ট্রেলিয়ায় তার ভিডিও বার্তা প্রচার হচ্ছে। গত মার্চে মুজিববর্ষের অনুষ্ঠানের জন্য একাধিক নতুন গানে কণ্ঠ দিয়েছিলেন তিনি। গানগুলো তখন প্রকাশও হয়েছে। এছাড়া আগামী ঈদের জন্য একাধিক টিভি চ্যানেলের অনুষ্ঠান করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘরেই অবস্থান করবেন বলে জানিয়েছেন এ সঙ্গীতশিল্পী।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত