আবারও গানে সুর করলেন কুমার বিশ্বজিৎ

  আনন্দনগর প্রতিবেদক ২৯ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের কারণে অনেকের মতো জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎও গৃহবন্দি। কিন্তু এর মধ্যেও গান নিয়ে কাজ করেছেন। তবে ভিন্ন আঙ্গিকে। এমনিতে গায়কীর পাশাপাশি সুরকার হিসেবেও তিনি প্রশংসিত। ছবির গানে সুর করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন এ গুণী সঙ্গীত ব্যক্তিত্ব। এবার লকডাউন নিয়ে একটি গানে সুর করেছেন। ‘লকডাউন সং’ নামের গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু। গানটি এরই মধ্যে প্রকাশিতও হয়েছে। এছাড়া ঈদে ‘ঈদ আনন্দ’ নামের একটি গানেও তিনি কণ্ঠ দিয়েছেন। এসব কাজ প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘গানে সুর করার কাজটি আমার খুব পছন্দের; কিন্তু বিভিন্ন ব্যস্ততার কারণে এ কাজটি নিয়মিত করা হয় না। গত বছরের শেষপ্রান্তে সর্বশেষ সুরকার হিসেবে কাজ করেছি। লকডাউনের সময়টায় এসে আবারও সুর করার সুযোগ পেয়েছি। গানটি শ্রোতারা পছন্দ করেছেন এবং শুনছেনও।’ অন্যদিকে প্রসূন রহমান পরিচালিত ‘ঢাকা ড্রিম’ নামের একটি মুক্তি প্রতীক্ষিত ছবির দুটি গানের সুর করেছেন এ সঙ্গীতশিল্পী। গান দুটিতে কণ্ঠ দিয়েছেন মমতাজ ও প্রয়াত বারী সিদ্দিকী। এছাড়া এ ছবির টাইটেল গানটিতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ। অন্যদিকে মুজিববর্ষ উপলক্ষে ‘হে বন্ধু বঙ্গবন্ধু’ নামের একটি গানও প্রকাশ হয়েছে গত মার্চে। লকডাউন-পরবর্তী কিছু কাজের পরিকল্পনা প্রস্তুত করছেন এ শিল্পী।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত