জন্মদিন উদযাপন করেন না সৈয়দ আব্দুল হাদী

  আনন্দনগর প্রতিবেদক ০১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আব্দুল হাদী, ছবি সংগৃহীত

আজ দেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীর জন্মদিন। জীবনের আশি বসন্তে পা দিয়েছেন তিনি। তবে দিনটি উদযাপন করবেন না এ কিংবদন্তি সঙ্গীতশিল্পী।

করোনাভাইরাসের প্রভাবে দেশের বর্তমান যে পরিস্থিতি তাতে জন্মদিন নিয়ে কোনো আয়োজন করাটা শোভনীয় নয় বলেই মনে করেন তিনি। শুধু আজই নয়, কখনই নিজের জন্মদিন পালন করেন না সৈয়দ আব্দুল হাদী। তবুও দিনটি কীভাবে কাটাবেন জানতে চাইলে তিনি বলেন, ‘কখনই বিশেষভাবে জন্মদিন উদযাপনের আগ্রহ আমার ছিল না। এখনও নেই।

পরিবারের সঙ্গে সময় কাটে, এটুকুই আমার ভালোলাগা। আর আশি বছরে পা দিয়েছি এটা কোনো বিশেষ ঘটনা নয়। মানুষ বাঁচলে চলমান প্রক্রিয়ায় তার বয়স বাড়বে, এটাই স্বাভাবিক।

আল্লাহ সুস্থ রেখেছেন ভালো রেখেছেন, আলহামদুল্লিাহ।’ এদিকে সর্বশেষ বাবা দিবস উপলক্ষে দেশের আরেক প্রখ্যাত সঙ্গীতশিল্পী আসিফ আকবরের সঙ্গে যৌথ কণ্ঠে একটি গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী।

‘বাবা ছেলের টান’ শিরোনামের গানটিতে তিনি বাবার ভূমিকায় এবং আসিফ ছেলের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন। বাবা মেয়েকে নিয়ে গান থাকলেও বাবা ছেলের গান এটাই বাংলাদেশে প্রথম। গানটি ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হয়। তাছাড়া করোনার এ সময়েও গান গাওয়ার জন্য অনেকেই তাকে অনুরোধ করছেন। কিন্তু সম্মত হননি। কারণ করোনার এ ভয়াবহ পরিস্থিতিতে ঘর থেকে বের হতে চাইছেন না একুশে পদকপ্রাপ্ত এ সঙ্গীতশিল্পী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত