করোনায় আটকে আছে জয়ার পাঁচ ছবি

  আনন্দনগর প্রতিবেদক ০১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আটকে আছে জনপ্রিয় অভিনেত্রী জয়ার পাঁচ ছবি। ছবিগুলো হচ্ছে কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’, সায়ন্তন মুখোপাধ্যায়ের ‘ঝরা পালক’, সৌকর্য্য ঘোষালের ‘ভূতপরী’, নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’।

এরই মধ্যে প্রথম তিনটি কলকাতার, শেষ দুটি বাংলাদেশের। প্রত্যেকটি ছবিতেই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয়া। পাঁচটি ছবির মধ্যে সবকটিরই কাজ প্রায় শেষ। কিন্তু ঢাকা ও কলকাতা- ছবি মুক্তির ব্যাপারে কোনো ইন্ডাস্ট্রিতেই সুখবর নেই। ছবিগুলো প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘প্রত্যেকটি ছবির গল্প সত্যিকার অর্থেই অন্যরকম, অসাধারণ।

আমার ভক্ত দর্শক ছবিতে আমার গল্প নির্বাচন সম্পর্কে বেশ ভালোভাবে অবগত। এ ছবিগুলো মুক্তি পেলে দর্শক হয়তো প্রত্যেকটি ছবিতেই আমার চরিত্রে তাদের ভালোলাগা খুঁজে পেতেন।

যেহেতু এখন সারা বিশ্বই করোনা পরিস্থিতির কারণে থমকে আছে, যেখানে বেঁচে থাকাটাই এখন মানুষের কাছে প্রতিনিয়ত যুদ্ধের ব্যাপার, সেখানে আসলে সিনেমা মুক্তির কথা আলোচনা করাটা বেমানান।

করোনার এ পরিস্থিতিতে আমাদের সবাইকে ধৈর্য ধরতে হবে, সবাইকে সবার পাশে থাকতে হবে। কেউ অসুস্থ হলে তার সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সবাই মিলেমিশে করোনার এ ক্রান্তিকাল ধৈর্য ধরে পার করতে হবে।

মানুষকে আগে সুস্থ সুন্দরভাবে বাঁচতে হবে। তারপর না হয় বিনোদনের কথা ভাবা যাবে। সৃষ্টিকর্তা আমাদের ওপর সহায় হোন, এটাই এখন বড় চাওয়া।’ এদিকে আজ এ অভিনেত্রীর জন্মদিন।

তবে দিনটি নিয়ে কোনো বিশেষ আয়োজন নেই। এ প্রসঙ্গে জয়া বলেন, ‘চারদিকে যে অবস্থা, এ সময় নিজের জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা নেই। তবে হ্যাঁ, এর আগে বেশ কয়েকটি জন্মদিনে আমি আমার পরিবারের কাছে থাকতে পারিনি শুটিং থাকার কারণে। এ বছর জন্মদিনটায় আম্মুর সঙ্গে থাকতে পারছি, পরিবারের কাছে থাকতে পারছি, এটা একটা বড় প্রাপ্তি। সবাই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।’

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত