ছেলেমেয়ে ফিরলেই এন্ড্রু কিশোরের শেষকৃত্য

  আনন্দনগর প্রতিবেদক ০৮ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

৬ জুলাই সন্ধ্যায় পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান প্লে-ব্যাক সম্রাটখ্যাত সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজশাহীতে তার বোন ডা. শিখা বিশ্বাসের ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ কিংবদন্তি। এর আগে নয় মাস সিঙ্গাপুরে চিকিৎসা করে গত ১১ জুন দেশে ফেরেন তিনি। তার পারিবারিক সূত্র জানিয়েছে, শিল্পীর এক ছেলে ও এক মেয়ে জে এন্ড্রু সপ্তক এবং মিনিম এন্ড্রু সংজ্ঞা দু’জনেই থাকেন অস্ট্রেলিয়ায়। বাবার শারীরিক অবস্থার অবনতি হওয়ার কথা শুনেই তারা দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। এরই মধ্যে চলে গেলেন তিনি। এদিকে করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ থাকায় টিকিটও মিলছে না। তবে ছেলে আজ দেশে ফিরছেন। মেয়ে ১৩ জুলাই রাতে ফিরবেন বলে জানা গেছে। এ কারণে এন্ড্রু কিশোরের শেষকৃত্যও আগামী ১৫ জুলাই নির্ধারণ করা হয়েছে। এ দিন সকাল ৯টায় মরদেহ সিটি চার্চে নিয়ে ধর্মীয় আচার শুরু হবে। বেলা সাড়ে ১১টায় তার মরদেহ রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে নেয়া হবে। সেখান থেকে শ্রদ্ধা জানানোর পর নেয়া হবে রাজশাহী কলেজে। বিকাল ৩টায় এন্ড্রু কিশোরকে সমাধিস্থলে নেয়া হবে। এসব বিষয় নিশ্চিত করেছেন এন্ড্রু কিশোরের বোনের স্বামী ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস। শিল্পীর শেষ ইচ্ছা অনুযায়ী তার মায়ের পাশেই তাকে সমাহিত করা হবে বলে তিনি জানিয়েছেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত