হ্যালো...

আমার পক্ষে এখন অভিনয়ে কিংবা অন্য কোনো কাজে সময় দেয়া সম্ভব নয়

অভিনেতা, নির্মাতা ও নাট্যকার- এ তিন শাখাতেই সমান জনপ্রিয় তৌকীর আহমেদ। তবে সাম্প্রতিক সময়ে পরিচালনায়ই মনোযোগ বেশি তার। ছয় বছর পর নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণ করছেন। এ নাটক এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  সোহেল আহসান ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

তৌকীর আহমেদ, ছবি সংগৃহীত

* করোনাকাল কীভাবে কাটছে?

** প্রথমত সংসারের দায়িত্ব আমার ওপর। যেহেতু আমার স্ত্রী বিপাশা হায়াত আমেরিকায়; তাই সন্তানদের দেখাশোনা, পড়ালেখাসহ যাবতীয় দায়িত্ব আমাকেই পালন করতে হচ্ছে।

* দীর্ঘ ছয় বছর পর ধারাবাহিক নাটক নির্মাণ করছেন। সংসার এবং নাটক কীভাবে সামলাচ্ছেন?

** আগে তো যথেষ্ট সময় ছিল; কিন্তু করোনার মধ্যে সন্তানদের সময় দিয়ে যতটুকু সময় পাচ্ছি নাটক লেখার কাজ করছি। নতুন ধারাবাহিক ‘রূপালী জ্যোৎস্নায়’ নিয়ে পরিকল্পনা করতে হচ্ছে। কারণ এখনও নাটকের শুটিং শেষ হয়নি। করোনার কারণে আটকে গেছে। সবমিলিয়ে সামলে নিচ্ছি।

* নাটকটি কবে নাগাদ প্রচারে আসবে?

** ঈদের দিন থেকেই নাটকের প্রচার শুরু হবে। চ্যানেল আইয়ের ৮ দিনের ঈদ আয়োজনে প্রতিদিন সন্ধ্যা ৬টায় প্রচার হবে। এরপর প্রতি সপ্তাহে দুই দিন প্রচার হবে। ঈদে প্রচার হওয়ার কারণে অধিক সংখ্যক দর্শক নাটকটি দেখবেন বলে আমি আশা করছি।

* নতুন করে আবার কবে শুটিং শুরু করবেন?

** শুটিং তো শুরু করতেই হবে। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আশা করছি ঈদের পরই শুটিংয়ে যাব। যেহেতু নাটকের শুটিং করব আমার নিজস্ব রিসোর্ট নক্ষত্রবাড়িতে, তাই সেখানে স্বাস্থ্যবিধি মেনেই কাজ করব। অভিনয়শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে যোগাযোগ করছি।

* আপনি তো অন্যদের নাটকে অভিনয়ও করেন। ঈদে কি অভিনয়ে দেখা যাবে আপনাকে?

** উদ্ভূত পরিস্থিতির কারণে অন্য কোনো কাজই করছি না। তবে বেশ কয়েকটি নাটকে অভিনয়ের প্রস্তাব এসেছিল। সেগুলো ফিরিয়ে দিয়েছি। আমার পক্ষে এখন অভিনয়ে কিংবা অন্য কোনো কাজে সময় দেয়া সম্ভব নয়।

* আপনার সহধর্মিণী অভিনেত্রী ও নাট্যকার বিপাশা হায়াত আমেরিকায় অবস্থান করছেন। তার অবস্থা কী, কীভাবে আছেন সেখানে?

** করোনার কারণে বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার আগে বিপাশা সেখানে আটকে পড়ে। তবে এখন পর্যন্ত সে সুস্থ ও নিরাপদ আছে। বিপাশা একটি ব্যক্তিগত কাজেই গিয়েছিল। বিমান যোগাযোগ শুরু হলে আমিও আমেরিকায় যাব।

* আপনার রিসোর্ট ও প্রযোজনা সংস্থার কাজ কেমন চলছে?

** করোনা প্রকোপ শুরু হওয়ার পর থেকে রিসোর্ট বন্ধ। সেখানে কর্মচারী আছে; কিন্তু আয় না থাকায় সবকিছু পরিচালনা করা কঠিন হয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে হয়তো রিসোর্ট কিংবা অফিস পরিচালনায় নতুন সংকটে পড়তে পারি।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত