কলকাতায় পুরস্কৃত জয়া আহসান

  আনন্দনগর প্রতিবেদক ১৩ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি সংগৃহীত

করোনাভাইরাসের কারণে স্টেজে অনুষ্ঠান বন্ধ। পুরস্কার প্রদানের মতো অনুষ্ঠানগুলো সময়মতো করতে পারছেন না কেউ। তাই বিকল্প পদ্ধতি হিসেবে অনলাইনকেই বেছে নিচ্ছেন অনেকে। সম্প্রতি কলকাতায় সেরকম একটি অনলাইন পুরস্কার পেলেন জয়া আহসান।

সেখানকার উইন্ডোজ প্রডাকশন হাউস নামে একটি প্রতিষ্ঠান ‘ফিল্ম অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠান আয়োজন করে। কলকাতায় এটাই প্রথম অনলাইন পুরস্কার প্রদান অনুষ্ঠান। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘কণ্ঠ’ ছবির জন্য জয়া আহসান এ পুরস্কার লাভ করেন।

বিষয়টি তিনি নিজেই তার ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে জানিয়েছেন। কণ্ঠ ছবিতে রমিলা চরিত্রের দারুণ অভিনয়ের জন্য ‘ট্রেন্ডসেটিং পারফর্মেন্স অব দ্য ইয়ার’ পুরস্কার দেয়া হয়েছে তাকে। এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘রমিলা চরিত্রটি অসাধারণ।

সবসময়ই এটি আমার কাছে স্মরণীয়। এ চরিত্রের জন্যই তারা আমাকে পুরস্কারটি দিয়েছে। এটা আমার কাছে খুবই সম্মানের।’ কণ্ঠ ছবিতে জয়া স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলেছেন। এই ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালিতে ক্যান্সার হওয়ার ফলে সাউন্ডবক্স কেটে ফেলতে হয়। এই ভয়েসে কথা বলার জন্য তাকে শুটিংয়ের আগে ট্রেনিংও নিতে হয়েছিল। ছবিতে আরও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও পাওলী দাম।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত