হ্যালো...

সস্তা জনপ্রিয়তা পাওয়ার কোনো ইচ্ছা আমার নেই

নাটক ও চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মোশাররফ করিম। দুই মাধ্যমেই সক্রিয় তিনি। জনপ্রিয় এ অভিনেতা এখন ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছাড়া কলকাতার একটি ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাবও পেয়েছেন। এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  সোহেল আহসান ১৩ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি সংগৃহীত

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** নাটকের শুটিং নিয়েই এখন ব্যস্ত আছি। গত কয়েকদিন ধরে রায়হান খানের পরিচালনায় ‘গিরগিটি’ নামের একটি সাত পর্বের ঈদ ধারাবাহিকে অভিনয় করছি। এর শুটিং হচ্ছে দীপ্ত টিভির নিজস্ব স্টুডিওতে। এ চ্যানেলেই নাটকটি প্রচার হবে। একই পরিচালকের ‘উইশ’ নামের আরেকটি খণ্ড নাটকে অভিনয় করেছি। এটিও ঈদে প্রচার হবে।

* আগামী ঈদের নাটকে কি কম কাজ করছেন?

** কাজের অনেক চাপ। এ ঈদে অনেক কাজ করার কথা ছিল। গত ঈদের পর যখন কাজ শুরু হয় তখন আমি কিছু নাটকের কাজও শুরু করেছিলাম। শামস করিমের দুটি নাটকের শুটিং করেছি। নতুন এক পরিচালকেরও একটি খণ্ড নাটকের শুটিং করেছি। এছাড়া মুরসালিন শুভ, সাজিন আহমেদ বাবুসহ কয়েকজনের নাটকে অভিনয়ের কথাও ছিল; কিন্তু আমি কাজে নামার পর করোনাভাইরাসের কারণে মানসিকভাবে কিছুটা স্থিমিত হয়ে যাই। প্রতিদিনই পরিচিতজনদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর অনেকটা এলোমেলো হয়ে গেছি। দীপ্ত টিভির নাটকের কাজ শেষ করে আর কোনো কাজ করছি না।

* তাহলে টিভি চ্যানেলগুলোর ঈদ অনুষ্ঠানেও কি আপনাকে দেখা যাবে না?

** এখন যে পরিস্থিতি দেখছি, তাতে ঈদকেন্দ্রিক কোনো কাজে যাওয়ার সম্ভাবনা নেই। এরই মধ্যে বেশকিছু অনুষ্ঠানে কাজ করার প্রস্তাব এসেছিল। সেগুলো বিনয়ের সঙ্গেই ফিরিয়ে দিয়েছি।

* কলকাতার সৃজিত মুখার্জির একটি ওয়েব সিরিজে আপনার অভিনয় করার কথা শোনা গেছে। বিষয়টি কি সত্যি?

** এতে অভিনয়ের জন্য মৌখিকভাবে প্রস্তাব পেয়েছি। তবে সিরিজটির গল্প হাতে আসার পর সেটি দেখেই অভিনয় করার বিষয়ে সিদ্ধান্ত নেব। শুনেছি এর শুটিং ঢাকাতেই হবে। কবে নাগাদ কী করবে তা আমাকে জানানো হয়নি। চরিত্র এবং গল্প যদি পছন্দ হয় তবেই অভিনয় করব এ ওয়েব সিরিজে।

* নাটকে অভিনয় নিয়ে সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা সাজিয়েছেন?

** পরিকল্পনা ছাড়া কি কোনো কাজ করা যায়? বছরজুড়ে বিরতিহীন নাটকে অভিনয় করেছি; কিন্তু এখন এসে মনে হচ্ছে এভাবে আর চলা যাবে না। তাই আমার নিজস্ব পরিকল্পনার সঙ্গে যদি কাজের কোনো সাদৃশ্য না থাকে, তাহলে সেসব নাটকে অভিনয় করব না। এ বিষয়টির বাস্তবায়ন এরই মধ্যে শুরু করে দিয়েছি। মোটকথা সস্তা জনপ্রিয়তা পাওয়ার কোনো ইচ্ছা আমার নেই। এমন কাজ করে যাব, যা দীর্ঘদিন ধরে যেন দর্শকের মনে থাকে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত