হ্যালো...

করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি

করোনা দুর্যোগেও বসে নেই সঙ্গীতশিল্পী সালমা। কখনও গান আবার কখনও ত্রাণ সহায়তা নিয়ে ছুটে বেড়িয়েছেন অসহায় মানুষদের জন্য। সম্প্রতি আবারও নতুন গান প্রকাশ নিয়ে ব্যস্ত সময় কাটছে এ সঙ্গীতশিল্পীর। নতুন গান এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  সোহেল আহসান ১৪ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি সংগৃহীত

* এখন সময় কাটছে কীভাবে?

** সুনির্দিষ্ট জরুরি কাজ ছাড়া বাসার বাইরে যাচ্ছি না। কারণ আমার ছোট একটা বাচ্চা আছে। তার নিরাপত্তা নিয়ে সবার আগে ভাবতে হয়। তাই বাসাতেই থাকছি। কিছু কিছু কাজও করছি। এভাবেই সময় কাটছে।

* কিছুদিন আগে বাউল শাহ আবদুল করিমের একটি গান গেয়েছেন। সেটি কবে প্রকাশ হবে?

** ‘আমার বাড়ি আইলানা ক্যানে’ গানটি গত মাসে গেয়েছি। বাপ্পা মজুমদারের সঙ্গীত পরিচালনায় এটি সালমা মিউজিক ইউটিউব চ্যানেল থেকে এরই মধ্যে প্রকাশও হয়েছে। শ্রোতাদের কাছ থেকে প্রত্যাশা অনুযায়ীই সাড়া পাচ্ছি। আমার বিশ্বাস সময় যত গড়াবে, গানটি ততই শ্রোতাপ্রিয় হবে।

* নতুন গান প্রকাশ করার পরিকল্পনা আছে?

** প্রথমবার করোনাভাইরাস নিয়ে গান গেয়েছি। এটি ইউএনডিপির কাজ। এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন। এছাড়া ‘যাচ্ছে দিন’ শিরোনামের আরেকটি গানেও কণ্ঠ দিয়েছি। জীবনের কথায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। আগামী ঈদে সালমা মিউজিক থেকেই এটি ভিডিওসহ প্রকাশ হবে।

* আগামী ঈদে টিভিতে কোনো অনুষ্ঠানে দেখা যাবে?

** এখন পর্যন্ত দুটি টিভি চ্যানেলে গান গাওয়ার প্রস্তাব পেয়েছি। একটি রেকর্ডেড, অন্যটি লাইভ। তবে শেষ পর্যন্ত অনুষ্ঠান দুটিতে উপস্থিত থাকব কিনা তা এখনই নিশ্চিতভাবে বলতে পারছি না। স্বাস্থ্যবিধি যদি ঠিকঠাক মতো মানা হয় তবেই কাজ দুটি করব।

* করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে আপনি অসহায়দের ত্রাণ সহায়তা দিয়েছেন। ঈদের সময়টায় এ ধরনের কোনো উদ্যোগ নিচ্ছেন?

** সাফিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকেই এর আগে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছি। এ প্রতিষ্ঠানটির সিদ্ধান্ত গ্রহণ করতে হয় কয়েকজন দায়িত্বশীল ব্যক্তি একসঙ্গে বসে। এখন পর্যন্ত ত্রাণ সহায়তা দেয়ার বিষয়টি নিয়ে নিশ্চিত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে ঈদের সময় ত্রাণ দেয়ার বিষয়টি নিয়ে ভাবছি।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত