ধ্রুব মিউজিক আমার গানের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন

  আনন্দনগর প্রতিবেদক ০৮ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশে প্রথমবার অনলাইনে আয়োজিত ব্যতিক্রমধর্মী গানের প্রতিযোগিতা ‘আমার গান’-এর নিবন্ধন প্রক্রিয়া শেষ হয়েছে ৫ আগস্ট। প্রতিযোগিতায় কয়েক হাজার গান জমা পড়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন। এ প্রতিযোগিতায় অংশ নেয়ার অন্যতম শর্ত ছিল, প্রতিযোগী নিজে গান লিখবেন, সেটি সুর করবেন ও তাতে কণ্ঠ দেবেন। এরপর গানটি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জমা দেবেন। বলা যায়, যারা অলরাউন্ডার তাদের জন্যই এ আয়োজন। আয়োজনটি এরই মধ্যে বেশ সাড়া জাগিয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান জানিয়েছে, নিবন্ধন শেষে বর্তমানে গান ডাউনলোডের কাজ চলছে। পাশাপাশি এগিয়ে যাচ্ছে গান বাছাইয়ের প্রাথমিক কার্যক্রম। প্রাথমিক বাছাই শেষে বাছাইকৃত গান পাঠিয়ে দেয়া হবে উপবিচারক প্যানেলের কাছে। উপবিচারক প্যানেল সংক্ষিপ্ত তালিকা করে সেই সংখ্যা তুলে দেবেন প্রধান বিচারক প্যানেলে। প্রাথমিক বাছাই ও উপবিচারক প্যানেলের গান নির্বাচনের আপডেট প্রতিযোগীরা যথাসময়ে জানতে পারবেন ধ্রুব মিউজিক স্টেশনের অফিসিয়াল ফেসবুক পেজে।

এ আয়োজন প্রসঙ্গে প্রতিষ্ঠানের কর্ণধার জনপ্রিয় সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘বাংলাদেশের আনাচে-কানাচে তিন গুণেগুণান্বিত এত প্রতিভা ছড়িয়ে আছে, আমাদের ধারণা ছিল না। প্রতিযোগীদের কাছ থেকে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। প্রাথমিক বাছাই কমিটি, উপবিচারক প্যানেল ও প্রধান বিচারক প্যানেলের সমন্বয়ে আমরা স্বচ্ছতা রাখার ব্যাপারে শতভাগ মনোযোগী। কোনো বাণিজ্যিক চিন্তা থেকে আমরা এ আয়োজনটি করিনি। ধ্রুব মিউজিক স্টেশন প্রতিষ্ঠার পর থেকেই দেশের সঙ্গীতাঙ্গনকে সমৃদ্ধ করতে কাজ করে যাচ্ছি আমরা। সেই সঙ্গে লুকায়িত প্রতিভাদের খুঁজে সামনে এনেছি। প্রতিষ্ঠান থেকে প্রকাশ করেছি এ রকম অনেক প্রতিভাবানদের গান। এবার আনুষ্ঠানিকভাবে শুরু করলাম। আশা করি, এ মেধাবীরা একদিন এ দেশের সঙ্গীতাঙ্গনে বলিষ্ঠ ভূমিকা রাখবে।’

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত