জেনারেশন নয় মেধা দিয়ে নতুনদের মূল্যায়ন করা উচিত

জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। অ্যালবামের চেয়ে সিঙ্গেল গান প্রকাশের দিকেই এখন মনোযোগী। ইদানীং কাজ করছেন নতুনদের সঙ্গে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  আনন্দনগর প্রতিবেদক ০৬ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাহমিদা নবী
ফাইল ছবি

* সম্প্রতি আপনার জন্মদিন পালিত হল। এবারের জন্মদিন কেমন কাটালেন?

** প্রতি বছরই চিন্তা করি কোনো বিশেষ আয়োজন থাকবে না। অন্য দিনের মতোই দিনটি কাটাব। কিন্তু তা আর হয়ে ওঠে না। সবার ভালোবাসায় দিনটি বিশেষ হয়ে যায়। এবারও তার ভিন্ন কিছু হয়নি। তবে সবার কাছে আমি দোয়া চাই যেন আরও অনেক দিন ভালো কিছু গান করতে পারি।

* সামিনা আর আপনি- দুই বোন একসঙ্গে আপনার বাবা মাহমুদুন্নবীর গান নিয়ে অ্যালবাম প্রকাশ করার কথা ছিল...

** অনেকদিনের ইচ্ছা ছিল আমরা দু’জন একসঙ্গে অ্যালবামের কাজটি করব। অবশেষে কাজটি করেছি। মোট ৮টি গান থাকছে। আমি আর সামিনা মিলে গেয়েছি। রেকর্ডিং হয়ে গেছে। কিছু মিক্সিংয়ের কাজ বাকি আছে। কিছুদিন পর রিলিজ হবে বেঙ্গল ফাউন্ডেশন থেকে।

* সম্প্রতি ‘মেঘ জমেছে মনে ’নামের একটি নতুন গান গাইলেন...

**হ্যাঁ, গানটির রেকর্ডিং শেষ। এখনও প্রকাশ হয়নি। অডিওর পাশাপাশি ভিডিও করারও কথা রয়েছে। গানের কথাগুলো বেশ চমৎকার। কথা লিখেছেন সজীব শাহরিয়ার এবং সুর-সঙ্গীত করেছেন সজীব দাশ।

* নতুন বছরের পরিকল্পনা কী?

** গানের বাইরে তেমন কোনো পরিকল্পনা নেই। এখন শুধু চিন্তা করি আরও কিছু ভালো কাজ করার। ততদিন সুস্থভাবে থাকতে চাই। ভালো কিছু গান উপহার দিতে চাই শ্রোতাদের।

* নতুনদের সঙ্গে আপনি অনেক কাজ করেন। কারণ কী?

** আমি সব জেনারেশনের সঙ্গেই কাজ করি। আমার কাছে মনে হয় জেনারেশন দিয়ে মূল্যায়ন না করে মেধা দিয়ে মূল্যায়ন করা উচিত। এখন নতুনদের মধ্যে অনেকেই ভালো করছে। তাছাড়া তাদের তো আমাদেরই উৎসাহ দিয়ে সামনের দিকে নিয়ে যাওয়া উচিত। তাদের শেখান উচিত। নিজেরও ভালো লাগে নতুনদের সঙ্গে কাজ করতে।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** এখন শো’য়ের সময়। শো করার ক্ষেত্রে একটু বেছে কাজ করি। নতুন গান করছি। এ ছাড়া টিভি অনুষ্ঠানগুলোতেও মাঝে মাঝে অংশ নিতে হয়। সব কিছু মিলিয়ে গান নিয়েই সব ব্যস্ততা। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে একটি মিক্সড অ্যালবামের কাজ করব।

সাদিয়া ন্যান্সী

 
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter