পটাকা মানে এর মাঝে আগুন আছে: নুসরাত ফারিয়া

  অনিন্দ্য মামুন ১৭ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া
ঢাকাই ছবির আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া

ঢাকাই ছবির আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া। বর্তমানে নতুন ছবির শুটিং থেকে বিরতিতে রয়েছেন। এই ফাঁকে কণ্ঠে তুললেন গান। স্বকণ্ঠে গান গেয়ে গায়িকা হিসেবেও পরিচিত হচ্ছেন এ নায়িকা।

শিগগিরই গানটি প্রকাশ হবে। নতুন ছবি, গান ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: উপস্থাপিকা থেকে নায়িকা। এরপর গায়িকা। কেমন লাগছে?

** ফারিয়া: মিডিয়ায় কাজ করাটা এক ধরনের জার্নি। এ জার্নিতে যত বেশি ভালো কাজ করা যায় ততই আনন্দ। দর্শকরা নতুন কিছু পছন্দ করেন। তাদের নতুন কিছু দিতে পারলে আমাদেরও ভালো লাগে।

গায়িকা হিসেবে পরিচিতি পাওয়ার জন্য গান করিনি। দর্শকদের কাছে আমি নায়িকা হয়েই থাকব। তবে নতুন কাজ মানেই ভিন্ন এক অভিজ্ঞতা। গান গাওয়ার মাধ্যমে আমারও অন্যরকম এক অভিজ্ঞতা হল।

* যুগান্তর: গান গাওয়ার পরিকল্পনা কি আগে থেকেই ছিল?

** ফারিয়া: এমন একটি কাজ হুট করে তো আর হয় না। আগে থেকেই গাইতাম। চর্চাটাও ছিল নিয়মিত। মাঝে সিনেমা নিয়ে ব্যস্ত হওয়ায় গানে সময় দেয়া হয়নি। এবার সময় পেয়ে গান গেয়েছি। শ্রোতা দর্শকদের মতো আমিও এখন গানটির জন্য অপেক্ষা করছি। গানের শিরোনাম ‘পটাকা’। রাকিব রাহুলের কথায় ও প্রীতম হাসানের সুরে গানের রেকর্ড হয়েছে অনেক আগেই।

* যুগান্তর: গানটির নাম পটাকা কেন?

** ফারিয়া: অনেক আগে থেকেই নিজের মতো করে একটি গান করার ইচ্ছা ছিল আমার। সেই ইচ্ছার প্রতিফলন এ গান। এটি মূলত নারীদের নিয়ে।

জীবনে চলার পথে যে বাঁধাগুলোর মুখোমুখি হয়েছি এবং যে সমস্যাগুলো পেরিয়ে আজকের অবস্থানে আসতে হয়েছে, এ গানের মাধ্যমে সেটিই বলার চেষ্টা করেছি। গানটি নিপীড়িত ও পিছিয়ে পড়া নারীদের সাহসী করে তুলবে। পটাকার মানে হচ্ছে, এর মাঝে আগুন আছে।

*যুগান্তর: গানে কি নিয়মিত হবেন?

** ফারিয়া: নিজেকে চলচ্চিত্রের মানুষ ভাবি। চলচ্চিত্র নিয়েই আগামী পথ চলতে চাই। দর্শক-শ্রোতাদের জন্য এটা আমার বিশেষ উপহার। তবে মাঝে মাঝে গাওয়া হবে। নিয়মিত হবে কী না বলতে পারছি না।

* যুগান্তর: নতুন কোনো ছবির খবর রয়েছে?

** ফারিয়া: আপাতত গানটির জন্যই অপেক্ষায় আছি। এটি নিয়ে সংবাদ সম্মেলন করার পরিকল্পনা করছি। নতুন ছবির সুখবর তো রয়েছেই। তবে এটা এখনই বলতে চাই না। সময় হলে সবাইকে জানাব।

* যুগান্তর: জাজের বাইরে কোনো ছবিতে দেখা যায়নি আপনাকে...

** ফারিয়া: আগে অনেকবার বলেছি জাজের ছবির বাইরেও আমি ছবি করতে চাই। এ ক্ষেত্রে জাজ কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না। কিন্তু এতদিন যে মানের ছবিতে অভিনয় করে এসেছি এর নিচে তো নামা যাবে না।

মানুষ দিন দিন ভালো কিছুর দিকে অগ্রসর হয়। জাজের ছবিতে যে পরিমাণ বাজেট থাকে তেমন বাজেটের ছবি খুব একটি জাজের বাইরে নির্মিত হয় না।

এছাড়া অনেক বিষয়েও ভাবতে হয়। ভালো গল্প, বাজেট ও চরিত্র এবং কো-আর্টিস্ট থাকলে জাজের বাইরে অভিনয় করব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter