১৯ বছর পর একসঙ্গে

  আনন্দনগর প্রতিবেদক ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফারজানা ছবি ও ফেরদৌসী মজুমদার
নাটকের একটি দৃশ্যে ফারজানা ছবি ও ফেরদৌসী মজুমদার

রেনু বেগমের সঙ্গে মিনারার রয়েছে দেখা সম্পর্কের বাইরে ও অদেখা এক আত্মিক সম্পর্ক।

বলা যায়, মিনারার জীবন রেনু বেগমের হাতেই গড়া। কিন্তু রেনু বেগম তার স্বামীর মৃত্যুর পর আকস্মিকভাবেই মিনারাকেও কাছে রাখার সামর্থ্য হারিয়ে ফেলেন।

অজানা কিছু বাস্তবতার সামনে এসে দাঁড়ায় রেনু। জীবন যেন নতুন বর্ণে-গন্ধে হাজির হয় তার কাছে। আবার খুঁজতে শুরু করেন মিনারাকে। যেন সে-ই তার একমাত্র গন্তব্য। আসলেই কি তাই? নাকি জীবনের সাদাকালো ঝলসানো রঙে মিনারাও আজ এক অন্য মানুষ।

এমনই একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘জগৎ সংসার’। আহসান হাবিব সকালের রচনায় ও নাটকটি পরিচালনা করেছেন রিদম খান শাহীন। এতে রেনু বেগম চরিত্রে ফেরদৌসী মজুমদার ও মিনারা চরিত্রে অভিনয় করেছেন ফারজানা ছবি।

এ প্রসঙ্গে ফারজানা ছবি বলেন, ‘আমার অভিনয় জীবন শুরু হয়েছিল আবদুল্লাহ আল মামুন স্যারের চিঠি নাটকের মধ্য দিয়ে। ওই নাটকে ফেরদৌসী মজুমদার আন্টির সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল। আজ আবার প্রায় ১৯ বছর পর আমরা দু’জন একসঙ্গে কাজ করলাম। এ এক অসাধারণ অনবদ্য অনুভূতি। আশা করছি, এ নাটকে দর্শক চমৎকার অভিনয় শৈলীর একটি নির্মল উপস্থাপনা দেখতে পাবেন।’

এ নাটকে অভিনয় করে ফেরদৌসী মজুমদারও বেশ তৃপ্ত বলে জানিয়েছেন নির্মাতা। এতে আরও অভিনয় করেছেন, তৌকীর আহমেদ, সুমনা সোমা, সুষমা সরকার, শফিউল আলম বাবু, জিদান প্রমুখ। নাটকটি আসন্ন ঈদুল ফিতরে যে কোনো একটি চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter