গ্রুপ থিয়েটার ফেডারেশানের নির্বাচন আজ

  আনন্দনগর প্রতিবেদক ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের নির্বাচন। শুক্রবার মঞ্চনাটকের এ অভিভাবক সংগঠনের ত্রিবার্ষিক সম্মেলন হয়। আজ অনুষ্ঠিত হবে ভোট প্রক্রিয়া। গতকাল সকাল ১০টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৩তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। এরপর ছিল দিনব্যাপী শোভাযাত্রা এবং সম্মেলন। আগামী তিন বছরের নেতৃত্ব নির্বাচনে আজ অনুষ্ঠিত হচ্ছে ভোট প্রক্রিয়া। এ উপলক্ষে প্রার্থী ও ভোটারদের মধ্যে চলছে প্রচার-প্রচারণায় আনন্দমুখরতা। নির্বাচন ঘিরে প্রার্থীদের কাছে বেড়েছে ঢাকাসহ

সারা দেশের ভোটারদের কদর। ভোটারদের কাছে তাদের ভোট চাওয়াতেও এসেছে নতুনত্ব। গত ক’দিন থেকে ফেসবুক-মেসেঞ্জারেও চলছে নানা কৌশলে ভোট প্রার্থনা।

গত চার বছরে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের দায়সারা কর্মকাণ্ডের কারণে এবার ভোটের হিসাব কষা বেশ কঠিনই হয়ে পড়েছে। এবারের নির্বাচনে স্বনামধন্য বিভিন্ন থিয়েটার দলের হেভিওয়েট প্রার্থীদের পাশাপাশি অংশ নিয়েছেন অখ্যাত অনেক নাট্যদলের প্রতিনিধিরাও। দীর্ঘ সময় ধরে ফেডারেশানের চেয়ারম্যানের দায়িত্বে থাকা নাট্যজন লিয়াকত আলী লাকী এবারও একই পদে প্রার্থী হয়েছেন। তার বিপরীতে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ঝুনা চৌধুরী। সভাপতিমণ্ডলীর সদস্য পদে ঢাকা মহানগরী থেকে নাট্যজন লাকী ইনাম, নাদের চৌধুরী, অনন্ত হীরা ও শিশির রহমান প্রার্থী হয়েছেন। সেক্রেটারি জেনারেল পদে প্রার্থী হয়েছেন আকতারুজ্জামান এবং কামাল বায়জিদ। অ্যাসোসিয়েট সেক্রেটারি পদপ্রার্থী গিয়াস আহমেদ ও চন্দন রেজা। ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পদে তপন হাফিজের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন জিয়াউল হাসান জিয়া। অর্থ-সম্পাদক হিসেবে মীর জাহিদের প্রতিদ্বন্দ্বী রফিক উল্লাহ সেলিম। দফতর সম্পাদক পদে এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বীহীন নিরাপদ অবস্থানে আছেন খোরশেদুল আলম। অনুষ্ঠান সম্পাদক পদে প্রার্থী হয়েছেন খন্দকার শাহ আলম ও কামরুন নূর চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক পদে ফয়েজ জহির ও অভিজিৎ সেনগুপ্ত, প্রচার সম্পাদক পদে মাসুদ আলম বাবু ও সাফায়েতুল ইসলাম, প্রকাশনা সম্পাদক পদে হাফিজুর রহমান সুরুজ ও মাসুদ পারভেজ মিজু, তথ্য ও গবেষণা সম্পাদক পদে জাহিদ রিপন, আবদুল হালিম আজিজ ও আনোয়ারুল হক, আন্তর্জাতিক সম্পাদক পদে চঞ্চল সৈকত ও সগির মোস্তফা এবং ঢাকা মহানগরী থেকে কার্যনির্বাহী সদস্য হিসেবে তিনটি পদে এইচ আর অনিক, শাহীন আহম্মেদ, শওকত, দিশা এবং হাবিবুর রহমান লড়বেন বলে জানা গেছে।

ফেডারেশানভুক্ত সারা দেশের দলগুলোর মধ্যে এবারের ভোট সংখ্যা ২৩৩টি। গেলবারের মতো এবারও প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নাট্যজন এসএম মহসীন। ভোটযুদ্ধে থিয়েটারের ত্যাগী, দক্ষ ও নিবেদিত নাট্যজনরা নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে নাট্যাঙ্গনের সার্বিক সংকট নিরসনে কাজ করবেন বলে সবার প্রত্যাশা।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.