অপর্ণার মেঘবালিকার জন্য রূপকথা

  আনন্দনগর প্রতিবেদক ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অপর্ণার মেঘবালিকার জন্য রূপকথা

পশ্চিমবঙ্গের জনপ্রিয় কবি জয় গোস্বামী ও শুভ দাশ গুপ্ত। এ দুই কবির জনপ্রিয় কবিতা যথাক্রমে ‘মেঘবালিকার জন্য রূপকথা’ ও ‘প্রেম’ অবলম্বনে নির্মাণ করা হল টেলিছবি ‘মেঘবালিকার জন্য রূপকথা’।

ফরিদ উদ্দিন মোহাম্মদ নির্মাণ করলেন টেলিছবিটি। সম্প্রতি রাজধানীর উত্তরা ও রূপগঞ্জের বিভিন্ন লোকেশনে এর চিত্রধারণ করা হয়। এতে মেঘবালিকা চরিত্রে অভিনয় করেন অপর্ণা ঘোষ, কবি চরিত্রে ওমর আইয়াজ অনি ও বৃষ্টি চরিত্রে তাসনুভা তিশা।

টেলিছবির গল্পে দেখা যাবে, শুভ দাশ গুপ্তের ‘প্রেম’ কবিতার সেই প্রেমিক ছেলেটিই জয়গোস্বামীর ‘মেঘবালিকার জন্য রূপকথা’র আজন্ম মেঘবালিকাকে খুঁজে বেড়ানো সেই বোহেমিয়ান কবি। ‘মস্ত করে লিখতে’ বলা মেঘবালিকাকে খুঁজতে খুঁজতে কবির সঙ্গে দেখা হয়ে যায় বৃষ্টির।

বিষণ্ণতায় ঘেরা বৃষ্টি ভালোবেসে ফেলে কবিকে, কিন্তু হাওয়ায় ভাসিয়ে দেয়া ‘এক পৃথিবী’ লেখা নোঙর ফেলে মেঘবালিকার আঙিনায়। কবি ও মেঘবালিকার প্রেম শুরু হতে না হতেই ‘স্বপ্নপোকা’ বাসা বাঁধে কবির মাথায়।

শুরু হতে থাকে কবিতার মতো সুন্দর আর হাহাকারের গল্প। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপর্ণা ঘোষ বলেন, ‘সম্পূর্ণ ভিন্নধর্মী একটি কাজ। অনেক দিন পর এত চমৎকার একটি গল্পের নাম ভূমিকায় অভিনয় করে সত্যিই ভীষণ ভালো লাগছে।’

আগামী ঈদে একটি বেসরকারি চ্যানেলে টেলিছবিটি প্রচার হবে বলে নির্মাতা জানান। এ নাটক ছাড়াও অপর্ণা ঈদের জন্য নির্মিত আরও কয়েকটি নাটকে অভিনয় করছেন বলে জানিয়েছেন। পাশাপাশি প্রচার চলতি ধারাবাহিক নাটকের শুটিং তো রয়েছেই। কিছুদিন আগে তার অভিনীত ‘ভুবনমাঝি’ ছবিটি ভারতে প্রদর্শনের জন্য অনুমতি পেয়েছে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.