দর্শকরা কাজ দেখতে চায়

  অনিন্দ্য মামুন ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দর্শকরা কাজ দেখতে চায়
এক সময়ের জনপ্রিয় নায়ক ওমর সানী

এক সময়ের জনপ্রিয় নায়ক ওমর সানী। তার অভিনীত চাঁদের আলো, কুলি, দোলাসহ অনেক ছবিই এখনও দর্শকদের পছন্দের তালিকায় রয়েছে। অভিনয় নিয়ে ভ্রমণ এখনও চলমান। আজ এ তারকার জন্মদিন। দিনটি নিয়ে পরিকল্পনা ও ক্যারিয়ারের নানা প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: আজ আপনার জীবনের বিশেষ দিন। এ দিনটি নিয়ে পরিকল্পনা কী?

** ওমর সানী: ৫০ বছর পার করছি আমি। আমার কাছে জন্মদিন আসা মানেই জীবন থেকে সময় ফুরিয়ে যাওয়ার বিষয়টি স্মরণ করিয়ে দেয়া। তবুও এ দিনে স্মৃতিকাতর হয়ে যাই। পেছনের অনেক কিছুই সামনে চলে আসে। আগের সময়ে ফিরে যেতে ইচ্ছা করে। জন্মদিন উপলক্ষে আমার পরিবারের সবাই মিলে অন্যরকম আয়োজন করে। ছেলেমেয়ে ও মৌসুমী সারপ্রাইজ রাখে। আজকের দিনটি নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে। আজ আমার চলচ্চিত্র পরিবারের সবার সঙ্গে একসঙ্গে সময় কাটানোর পরিকল্পনা রয়েছে। এই ভালোলাগার মুহূর্তটুকু যেন বহু বছর আমাদের হৃদয় থেকে হৃদয়ে থেকে যায়। এমন কিছুই হবে আজ।

* যুগান্তর: জীবনের এ সময়ে এসে পেছনের কোন স্মৃতি সবচেয়ে বেশি মনে পড়ছে?

** ওমর সানী: আসলে স্মৃতিগুলো হুট করে মনে আসে। কীভাবে সময়গুলো রেখে আজ এখানে এসে দাঁড়ালাম এটা তো সবসময় মনে পড়ে। ফিল্ম ইন্ডাস্ট্রি উজ্জ্বল সময়ে আমরা কাজ করেছি। এফডিসি তখন কত সরব ছিল! সেই দিনগুলো বেশি মনে পড়ে।

* যুগান্তর: অনেকে বলছেন আমাদের চলচ্চিত্র আবার পুরনো জৌলুস ফিরে পাচ্ছে। তাহলে কী বলা যায় পুরনো ঐতিহ্য আবারও ফিরছে?

** ওমর সানী: চলচ্চিত্রের সুদিন আসছে এমন কথা অনেকেই বলছেন ঠিক আছে, কিন্তু তার কোনো ইঙ্গিত তো পাচ্ছি না। কীভাবে তারা বলছেন চলচ্চিত্রের সুদিন ফিরছে? একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। প্রযোজকরা মুখ ফিরিয়ে নিচ্ছেন। এখন অধিকাংশ প্রযোজকই তো মৌসুমি প্রযোজক। একটা ছবি বানিয়ে আর ছবি বানাচ্ছেন না। তাদের অনেক ছবি আবার আলোর মুখও দেখছে না। চলচ্চিত্র উন্নয়ন নিয়ে যাদের কিছু করার সুযোগ রয়েছে তারা শুধু বড় বড় কথা বলে যাচ্ছেন। কিন্তু কাজের বেলায় কিছুই করছেন না তারা।

* যুগান্তর: আপনার পক্ষ থেকে কতটা করছেন?

** ওমর সানী: চলচ্চিত্র এবং চলচ্চিত্র শিল্পীদের জন্য কিছু করতেই তো শিল্পী সমিতির নির্বাচন করেছি। সেখান থেকে কীভাবে আমাকে ও মৌসুমীকে দূরে রাখা হয়েছে সেটা সবার জানা। ওই পদে গেলে অনেক কিছুই করে দেখাতাম। এখন যারা ওই পদে বসেছেন তারা কী করছেন? এক বছর হয়ে গেল চলচ্চিত্র ও চলচ্চিত্র শিল্পীদের উন্নয়নে যে প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার কতটা তারা করেছেন? দর্শকরা আওয়াজ নয়, কাজ দেখতে চায়। তবে আমার জায়গা থেকে যতটা করা দরকার সেটা করার চেষ্টা করছি।

* যুগান্তর: আপনি তো এখনও নিয়মিত কাজ করছেন। নতুন কাজের খবর কী?

** ওমর সানী: কিছুদিন আগে একটি বিজ্ঞাপনে কাজ করেছি। যা এখন প্রচার হচ্ছে। এ ছাড়াও উত্তম আকাশের ‘চিটাগাইঙ্গা পোলা নোয়াখাইল্যা মাইয়া’ ছবিতে অভিনয় করেছি। ছবিটি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে। রাশেদ রাহা পরিচালিত ‘নোলক’ ছবির শুটিংও শেষ করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter