ঈদুল আজহার পর পুরোদমে সিনেমার কাজ শুরু করব

  অনিন্দ্য মামুন ১৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনেতা ও নাট্টনির্মাতা হাসান জাহাঙ্গীর
অভিনেতা ও নাট্টনির্মাতা হাসান জাহাঙ্গীর

টিভি নাটকের পরিচিত মুখ হাসান জাহাঙ্গীর। অভিনয়ের পাশাপাশি নাটক নির্দেশনাও দিয়ে থাকেন। বর্তমানে একটি টিভি চ্যানেলে সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি আসছে ঈদের জন্য নির্মিত একাধিক নাটকে অভিনয় করছেন। অভিনয়, নাটক নির্মাণ, টিভি স্টেশন পরিচালনাসহ সমসাময়িক ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: অভিনয় নিয়ে ব্যস্ততা কেমন যাচ্ছে?

** হাসান জাহাঙ্গীর: সারা বছরই অভিনয় নিয়ে ব্যস্ত থাকি। আমার অভিনীত ও পরিচালিত কয়েকটি ধারাবাহিক নাটক একাধিক চ্যানেলে বছরজুড়েই প্রচার হয়। সেগুলোর কাজ নিয়েই ব্যস্ত থাকতে হয়।

* যুগান্তর: প্রতি ঈদেই আপনার পরিচালনায় নাটক প্রচার হয়। এবারও কী সেটা থাকছে?

** হাসান জাহাঙ্গীর: পরিচালনায় থাকলে অভিনয়ের দিকে পূর্ণ মনোযোগী হওয়া যায় না। তাই পরিচালনায় আপাতত মনোযোগ দিতে চাচ্ছি না। অভিনয়টাই পুরোদমে করছি। এবারের ঈদে আমার অভিনীত প্রায় হাফডজন নাটক প্রচার হবে। এর মধ্যে সন্ধ্যার আগে, বিয়ে হইতে সাবধান, তোতলা জামাই, ইয়ে করে বিয়ে উল্লেখযোগ্য। এছাড়াও আরও নাটকের শুটিং করছি।

* যুগান্তর: প্রতি ঈদেই চলচ্চিত্রের নায়িকাদের নিয়ে নাটক নির্মাণ করেন। এবারও কি সে চমক থাকছে?

** হাসান জাহাঙ্গীর: চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকাদের নিয়ে প্রায় প্রতি ঈদেই নাটক থাকে আমার। এর মধ্যে কোনোটিতে আমি অভিনয় করি, আবার কোনোটিতে নির্দেশনা দেই। তবে এবার চলচ্চিত্রের নায়িকাদের নিয়ে কাজ করছি না। প্রতিষ্ঠিত নির্মাতাদের নির্দেশনায় অভিনয় করছি। এই যেমন এবার প্রথমবার চয়নিকা চৌধুরীর নির্দেশনায় একটি নাটকে অভিনয় করলাম। এতে ভাবনা ও আমি একসঙ্গে কাজ করেছি। তার সঙ্গে এটাই আমার প্রথম কাজ। এছাড়া আরও অনেকের সঙ্গে এবার প্রথম কাজ করা হচ্ছে। এ তালিকায় আগের এবং বর্তমান দুই প্রজন্মের জনপ্রিয় শিল্পীরা থাকছেন।

* যুগান্তর: আপনি তো এশিয়ান টিভির সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। অভিনয় আর চাকরি- কীভাবে সামলাচ্ছেন?

** হাসান জাহাঙ্গীর: চাকরির জায়গায় চাকরি, আর অভিনয়ের জায়গায় অভিনয়। দুটিকে এক করি না আমি। এশিয়ান টিভি শুরুর পর থেকেই চ্যানেলটির সঙ্গে আমার আত্মার সম্পর্ক গড়ে ওঠে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হারুণ উর রশিদ ভাই আমার খুব প্রিয় একজন মানুষ। তিনি আমার ওপর ভরসা করে চ্যানেলটির সিইওর গুরু দায়িত্ব দিয়েছেন। তবে এতে অভিনয়ের কোনো সমস্যা হচ্ছে না।

* যুগান্তর: চ্যানেলটির দায়িত্ব পেয়েছেন বেশি দিন হয়নি। এ সময়ের মধ্যে কী কী পরিবর্তন এনেছেন?

** হাসান জাহাঙ্গীর: একটি চ্যানেলকে সামনে এগিয়ে নেয়া কারও একার পক্ষে সম্ভব নয়। সম্মিলিত উদ্যোগের সঠিক বাস্তবায়নের কারণেই সেটা হয়ে থাকে। তবে আমি আমার জায়গা থেকে পূর্ণ চেষ্টা করছি। ফলে সবার সমন্বিত চেষ্টায় আমি দায়িত্ব নেয়ার পর চ্যানেলটির টিআরপি ২৮ থেকে এখন ১২-তে এসেছে। অনুষ্ঠান, নিউজ ও নাটকেও এসেছে পরিবর্তনের হাওয়া। এছাড়াও আগামী ঈদের জন্য এশিয়ান টিভি বিশেষ কিছু নিয়ে হাজির হচ্ছে।

* যুগান্তর: সিনেমা বানাবেন বলেছিলেন। সেটার খবর কী?

** হাসান জাহাঙ্গীর: সিনেমার জন্য আপাতত স্ক্রিপ্টের কাজ করছি। আগামী ঈদুল আজহার পর পুরোদমে কাজ শুরু হবে। তখনই আনুষ্ঠানিক ঘোষণা দেব।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter