সংবাদ যে পড়বে তার অবশ্যই স্বকীয়তা থাকতে হবে

টুম্পা চৌধুরী। সংবাদ পাঠিকা হিসেবেই পরিচিতি তার। বর্তমানে কর্মরত রয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় নিউজ চ্যানেল যমুনা টিভিতে। নিউজ প্রেজেন্টেশনের বাইরেও যমুনা টিভির ইনহাউস অনুষ্ঠান উপস্থাপনায়ও দেখা যায় তাকে। ক্যারিয়ার ও কাজের নানা প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার জার্নিটা কেমন যাচ্ছে?

** ২০১১ সালে নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ শুরু করি। ভালো লাগা থেকেই কিন্তু কাজটি করি। প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতা সঞ্চয় করি। নতুন খবরের সঙ্গে পরিচিত হই। এটা করে খুব ভালোও লাগে। সব মিলিয়ে দীর্ঘ সাত বছরের জার্নিটা বেশ উপভোগের। কোনো খারাপ অভিজ্ঞতা নেই।

* যমুনা টিভিতে শুরু থেকেই রয়েছেন আপনি। অন্য চ্যানেলের চেয়ে এ চ্যানেলের পার্থক্য কোন জায়গায়?

** যুমনা টিভি সম্প্রচারে আসার আগেই আমি চ্যানেলটিতে যোগদান করি। তার আগে দুটি চ্যানেলে চাকরি করেছি। এর মধ্যে একটি মিক্স চ্যানেল, অন্যটি শুধু নিউজ চ্যানেল। তাই দুই ধরনের চ্যানেলেই কাজের অভিজ্ঞতা আমার ছিল। সেই অভিজ্ঞতা নিয়েই যমুনাতে কাজ শুরু করি। যমুনা টিভি যারা দেখেন তারাই বলতে পারবেন এ চ্যানেলের সঙ্গে অন্য চ্যানেলের পার্থক্য কোথায়। আমাদের নিউজের প্রেজেন্টেশন, কন্টেন্ট ও অন্যান্য প্রোগ্রাম- সব কিছুতেই ভিন্ন কিছু পাবেন।

* নিউজ প্রেজেন্টেশনের বাইরে আর কী করছেন?

** সংবাদ পাঠের বাইরে আমি পুরোপুরি একজন হাউস ওয়াইফ। পুরো সময়টা পরিবারের সঙ্গেই কাটাই। এর বাইরে আর কিছুই করছি না। যমুনা টিভির ইনহাউস অনুষ্ঠানগুলোও উপস্থাপনা করি। ঈদের কিছু অনুষ্ঠানেও আমাকে দেখা যায়।

* এবারের ঈদে কী ধরনের অনুষ্ঠানে দেখা যাবে আপনাকে?

** আগামী ঈদে কোনো ধরনের অনুষ্ঠানেই আমাকে দেখা যাবে না। কারণ আমি এবারের ঈদে বাংলাদেশ থাকছি না। আমি ঘুরে বেড়াতে খুব পছন্দ করি।

* একজন নিউজ প্রেজেন্টারের কী কী গুণ থাকা দরকার?

** নিউজ প্রেজেন্টারের প্রথমে ক্যামেরার সামনে ফ্রেন্ডলি হওয়া প্রয়োজন। সংবাদ যে পড়বে তার অবশ্যই স্বকীয়তা থাকতে হবে। কোনো ঘটনার খবর এমনভাবে বলতে হবে যেন বাসায় ড্রয়িংরুমে কথা বলছি। দর্শকদের সঙ্গে গল্প করছি। তবে কোনো ধরনের ন্যাকামো বা অতিরঞ্জিত স্টাইল করা ঠিক না বলেই আমি মনে করি। মোট কথা নিউজটা নিজের মতো করেই সুন্দর উচ্চারণে সাবলীলভাবে দর্শকদের সামনে উপস্থাপন করতে পারার দক্ষতা থাকা উচিত। অনিন্দ্য মামুন

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.