আজীবন সম্মাননা পেলেন ফকির আলমগীর

  আনন্দনগর প্রতিবেদক ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আজীবন সম্মাননা পেয়েছেন। উত্তর আমেরিকায় আয়োজিত সপ্তদশ ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়। আটলান্টা সিটির হোটেল শেরাটনের মঞ্চে এ অ্যাওয়ার্ড গ্রহণের সময় তিনি প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ প্রসঙ্গে ফকির আলমগীর বলেন, ‘আমি এর আগে একুশে পদক পেয়েছি। বাংলা একাডেমি থেকে সম্মানসূচক ফেলোশিপ পেয়েছি। ভারত সরকার থেকেও সঙ্গীতে মহা-সম্মান পেয়েছি। তবে বিদেশের মাটিতে এ আজীবন সম্মাননা পেয়ে আমি আপ্লুত।’ অন্যদিকে ফকির আলমগীর তার পুরনো গানগুলো নতুন সঙ্গীতায়োজনে প্রকাশ করার উদ্যোগ নিয়েছেন। এছাড়া রুশ বিপ্লবের শতবর্ষপূর্তি উপলক্ষে ‘লড়াইয়ের গান’ ও ‘শপথের গান’ শিরোনামে দুটি গানের অ্যালবাম প্রকাশ করবেন। লেখালেখি নিয়েও ব্যস্ত তিনি। অনন্যা প্রকাশনী থেকে তার লেখা ‘স্মৃতি কাব্যে প্রিয়মুখ’ বইটি প্রকাশ হয়েছে। এছাড়া ‘স্মৃতি আলাপনে মুক্তিযুদ্ধ’, ‘লোক সঙ্গীতের অতীত বর্তমান’ এবং ‘দেশ-দেশান্তর’ বইগুলো প্রকাশের অপেক্ষায় আছে।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.