পৃথিবীটাকে সবুজময় করে তোলার স্বপ্ন দেখি : আগুন

  হাসান সাইদুল ২৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা খান আসিফুর রহমান আগুন
জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা খান আসিফুর রহমান আগুন

খান আসিফুর রহমান আগুন। একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা।

তিনি প্রখ্যাত সঙ্গীতজ্ঞ ও চলচ্চিত্রকার খান আতাউর রহমান ও সঙ্গীতশিল্পী নীলুফার ইয়াসমীন দম্পতির একমাত্র ছেলে। মূলত গান নিয়েই যার নিত্যপথচলা। সঙ্গীতের বর্তমান অবস্থা ও নিজের ব্যস্ততা প্রসঙ্গে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: প্রথম রেকর্ডিংয়ের অনুভূতি কেমন ছিল?

** আগুন: আমার প্রথম গান রেকর্ড হয় ১৯৮৯ সালে সাডেন ব্যান্ডে থাকা অবস্থায়। গানের শিরোনাম ‘আমি যখনই দেখি তোমাকে’। সঙ্গীত পরিবারে জন্ম নেয়ার সুবাদে প্রথম রেকর্ডিং করতে বিচলিত হইনি। বেশ সাহস ছিল মনে।

* যুগান্তর: গানের জগৎটা আসলে কেমন?

** আগুন: খুব সুন্দর, অসাধারণ। নিজের সিংহাসন ধরে রাখতে পারলেই হল। এ জগৎ খুব সুন্দর আমার কাছে।

* যুগান্তর: জীবনের প্রথম প্লে-ব্যাক করতে কেমন লেগেছিল?

** আগুন: আমার সিনেমার গুরু হলেন আলম খান চাচা। তিনিই আমাকে ফিল্মে আনেন। আমার জীবনের প্রথম প্লে-ব্যাক ১৯৯২ সালে ‘প্রেমপ্রীতি’ ছবিতে। যদিও কেয়ামত থেকে কেয়ামত ছবিটি আগে রিলিজ হয়।

* যুগান্তর: গান, অভিনয়, উপস্থাপনা কোনটা ভালো লাগে বেশি?

** আগুন: গানটা সবচেয়ে সহজ লাগে, উপস্থাপনাও। অভিনয় অনেক কঠিন। তবে অভিনয় করতে ভালোই লাগছে।

* যুগান্তর: বর্তমান চলচ্চিত্রের গানের অবস্থা কেমন মনে হয়?

** আগুন: চলছে আর কী। আমিও ইদানীং একটু কম কাজ করছি। একটা সময় মাসে ৩০টি ছবিতেও গান করেছি। এখন তিনটাও করা হয় না। ছবিও তো খুব একটা রিলিজ হয় না প্রতি মাসে।

* যুগান্তর: অডিও জগতের বর্তমান অবস্থা সম্পর্কে ধারণা আছে?

** আগুন: গানের জগৎ তো মহাসমুদ্রের মতো। কখনও কখনও ভালো কাজগুলো আড়ালে থেকে যায়। আবার আলোতে আসে। খারাপও আছে, দর্শক-শ্রোতারা তার বিচার করছে। এই তো।

* যুগান্তর: সামাজিক সচেতনতামূলক কাজেও আপনার আগ্রহ দেখা যায়। কোন কাজটা শুরু করবেন বলে ঠিক করেছেন?

** আগুন: ঢাকার সব নদী ও খাল পরিষ্কার করার উদ্যোগ নিয়ে কাজ শুরু করব। আমার গিটার শেখানোর একটি স্কুল আছে, নাম ‘স্রোত’। ওখানের সব শিশুসহ সব মিলিয়ে এক হাজার শিশু নিয়ে আমি খুব শিগগিরই রাস্তায় র‌্যালি বের করব। পরে হানিফ চাচার ছেলে মেয়র খোকন ভাইয়ের কাছে যাব। তিনি যেন ঢাকার খালগুলো পরিষ্কারের ব্যবস্থা করেন। তা হলে আমরা নিজেরাই খাল পরিষ্কার করার জন্য প্রস্তুতি নেব।

* যুগান্তর: আমার স্বপ্নগুলো কেন এমন স্বপ্ন হয়? জীবনের কোন স্বপ্ন এখন ‘এমন হয়’ বোধ করেন?

** আগুন: আমার জীবনের একটা স্বপ্নই আছে, আমি পুরো পৃথিবী জয় করতে চাই সবুজ দিয়ে। গাছ লাগিয়ে শুধু বাংলাদেশই নয়, পৃথিবীটাকে সবুজময় করে তোলার স্বপ্ন দেখি। দূষণমুক্ত একটি বিশ্ব দেখতে চাই। জানি না পারব কিনা। তবে এই স্বপ্নটা আমাকে ঘুমাতে দেয় না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter