দ্বিতীয় নায়িকা হয়ে পূর্ণিমার দ্বিতীয় ইনিংস

  আনন্দনগর প্রতিবেদক ২৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দ্বিতীয় নায়িকা হয়ে পূর্ণিমার দ্বিতীয় ইনিংস

ক্যারিয়ারে বেশিরভাগ ছবিতে একক নায়িকা হিসেবেই দর্শক মাত করেছেন। বিশেষ করে রোমান্টিক ছবির নায়িকা হিসেবে তার নাম প্রথম তিনজনের তালিকায় ছিল।

নির্মাতাদের সেই আস্থার জায়গাটা নিজের দখলে রাখতেও সক্ষম ছিলেন। তিনি পূর্ণিমা। ঢাকাই ছবির মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা; কিন্তু সেসবই আজ অতীত। বিয়ে, সংসার তাকে চলচ্চিত্র থেকে দূরে সরিয়ে দিয়েছে বেশ আগেই।

দীর্ঘ বিরতির পর আবারও চেষ্টা করছেন বড় পর্দায় ফেরার। কিন্তু সময় যে বড় নিষ্ঠুর। হয়ে হয়ে করেও আর হয়ে উঠছে না। বাধ্য হয়ে টিভি নাটকই তার পথচলায় পাথেয় হয়ে দাঁড়াল।

কিন্তু শিরায় শিরায় যার চলচ্চিত্রের কণা বহমান, তিনি কী আর ছোট পর্দায় তৃপ্ত হতে পারেন! পূর্ণিমাও পারছিলেন না। যদিও মুখে বলছেন টিভি পর্দায় অভিনয় করে বেশ সুখেই আছেন তিনি। হোক সেটি নাটক কিংবা উপস্থাপনা। ভেতরে ভেতরে কিন্তু চলচ্চিত্রে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গেল বছরের শেষের দিকে স্বপন আহমেদের ‘ভবঘুরে’ নামে একটি ছবিতে অভিনয়ের জন্য চূড়ান্ত সিদ্ধান্তও দিয়েছিলেন। কিন্তু সেটি থেকেও কোনো এক অজানা কারণে সরে এলেন।

এর আগে নায়ক আলমগীরের ‘একটি সিনেমার গল্প’ ছবিতেও অভিনয় করার রব উঠেছিল। কিন্তু সেখানে আলমগীরের বিপরীতে অভিনয় করতে হবে বলে সিদ্ধান্ত থেকে সরে আসেন। সব চেষ্টাই যখন বৃথা গেল তখন দ্বিতীয় নায়িকা হিসেবে বড় পর্দায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন পূর্ণিমা- এমনটাই কয়েকদিন মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ নামে একটি ছবিতে পূর্ণিমা অভিনয় করবেন, এমন খবর যখন রটেছে; কিন্তু সেটি অস্বীকার করেননি। বরং শিগগিরই এ ব্যাপারে চুক্তিবদ্ধ হবেন বলেই জানা গেছে।

ফিরছেন ভালো, কিন্তু সেটি দ্বিতীয় নায়িকা হয়ে কেন? এমন প্রশ্ন এরই মধ্যে সিনে সংশ্লিষ্টরা করছেন। কারণ, দহন ছবিতে নায়ক হিসেবে রয়েছেন টিভি অভিনেতা সিয়াম। তার নায়িকা পূজা চেরি।

এবং পূজাই প্রধান নায়িকা হিসেবে কাজ করছেন। স্বভাবতই পূর্ণিমা যদি অভিনয় করেন সেটি দ্বিতীয় নায়িকাই হবে। তা-ও আবার এ চরিত্রটি টিভি অভিনেত্রী বাঁধন চুক্তিবদ্ধ হওয়ার পরও ছেড়ে দিয়েছেন।

এ কারণে এক সময়ের আলোচিত নায়িকা মিষ্টি মেয়ে পূর্ণিমার দ্বিতীয় নায়িকা হয়ে পর্দায় আসার বিষয়টি অনেকেই ভালো চোখে দেখছেন না। তাদের মতে, সিনেমা করতেই হবে এমন তো কোনো কথা নেই।

নিজের যে পরিচয় আছে কিংবা তৈরি করেছেন, পূর্ণিমা বরং সেটা ধরে রেখেই কাজ করাটা তার জন্য শোভনীয়, বিজ্ঞদের পরামর্শ এটাই। এ মুহূর্তে পূর্ণিমা ব্যস্ত রয়েছেন ঈদের নাটকের শুটিং নিয়ে। আসছে ঈদে একটি টেলিফিল্ম ও একটি খণ্ড নাটকে দেখা যাবে।

চ্যানেল আইতে প্রচারের জন্য রাজিবুল ইসলাম রাজিবের রচনা ও নির্দেশনায় ‘রোদ্দুরে পেয়েছি তোমার নাম’ টেলিফিল্মের কাজ শুরু করেছেন গত ২৬ মে থেকে।

আবীর খানের নির্দেশনায় একটি নাটকের কাজও করবেন তিনি। পাশাপাশি একটি ম্যাগাজিন অনুষ্ঠানেও তাকে দেখা যেতে পারে বলে জানিয়েছেন পূর্ণিমা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×