ধারাবাহিক নাটকে মনোযোগ দিতে পারি না

প্রকাশ : ২২ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  অনিন্দ্য মামুন

অভিনেতা আবদুন নূর সজল

টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। অভিনয় নিয়ে সারা বছরই ব্যস্ততা তার। তবে ঈদে সেই ব্যস্ততা ওঠে চরম পর্যায়।

প্রতিবারের মতো এবারের ঈদেও টিভি চ্যানেলগুলোতে তার অভিনীত একাধিক নাটক প্রচার হয়েছে। ঈদের নাটক ও ঈদ পরবর্তী ব্যস্ততার খবর নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদ কেমন কাটালেন?

** সজল: এবারের ঈদ ঘুমিয়েই কাটিয়েছি। ঈদের আগে রোজার একমাস খুব একটা ঘুমানোর সুযোগ হয়নি। দিনরাত শুটিং করতে হয়েছে। তাই ঈদের নামাজ পড়েই ঘুম। সন্ধ্যায় ঘুম থেকে উঠে পুরান ঢাকায় নানার বাসায় গিয়েছি। সেখানে আত্মীয়স্বজনের সঙ্গে সময় কাটাই। আমি ঈদ পালন করেছি রোববার ও সোমবার।

বন্ধুদের দিক থেকে আমার তিনটি সার্কেল। এর মধ্যে ঢাকা কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও মিডিয়ার। এ দু’দিন ওই তিন সার্কেলের সঙ্গেই সময় কাটিয়েছি।

* যুগান্তর: ঈদে টিভিতে প্রচারিত নাটক দেখা হয়নি?

** সজল: শুধু ঈদে নয়, টিভিতে সবসময়ই নাটক দেখি। তবে এবারের ঈদের নাটক খুব একটা দেখা হয়নি। কারণ প্রথম দিন ঘুমিয়েছি পরের দিন বন্ধু-বান্ধবদের সঙ্গে সময় কাটিয়েছি। এখন তো আবার শুটিংয়ে ফিরছি। নতুন নাটকের শুটিং করছি।

* যুগান্তর: ঈদে আপনার অভিনীত কয়টি নাটক প্রচার হচ্ছে?

** সজল: সংখ্যাটা আমি বলতে পারব না। ঈদে কিন্তু সব শিল্পীরই অনেক নাটক প্রচার হয়। আমারও হয়। তবে আমার বেলায় একটা বিষয় ঘটে। দেখা যায়, বছরের অন্য সময় যে নাটক ও টেলিফিল্মে অভিনয় করি সেগুলোও নির্মাতারা ঈদে প্রচারের জন্য রেখে দেন। ঈদে সেগুলো প্রচারের তালিকায় এসে পড়ায় সংখ্যাটাও বেশি মনে হয়। এই সংখ্যা দেখে অনেকে অনেক কথাও শোনান আমাকে। তবে আমি কিন্তু মানহীন গল্পের নাটকে অভিনয় করি না।

* যুগান্তর: ধারাবাহিক নাটকে আপনাকে দেখা যায় না। এমনকি ঈদের বিশেষ ধারাবাহিকও করেন না কেন?

** সজল: খণ্ড নাটকে অভিনয় করেই আনন্দ পাই আমি। তাই ধারাবাহিক নাটকগুলো করি না। আর একটি বিষয় হচ্ছে, ধারাবাহিক নাটকে মনোযোগ দিতে পারি না।

* যুগান্তর: আপনার হারজিৎ ছবির খবর কী?

** সজল: ছবিটির শুটিং তো প্রায় শেষ। কেবল দুটি গানের কাজ বাকি। এখন তো ঈদের আমেজ যাচ্ছে। শিগগিরই ছবিটির কাজ শুরু হবে। গানের কাজ শেষ হলেই সেন্সরের জন্য প্রস্তুত করা হবে।

* যুগান্তর: খেলা কি দেখা হচ্ছে? বিশ্বকাপ ফুটবলে কোন দলকে সমর্থন করছেন।

** সজল: এবারের বিশ্বকাপ ফুটবল খেলাটা এমন সময় প্রচার হচ্ছে দেখার সময় হচ্ছে না। তবুও আপডেট রাখার চেষ্টা করি। আমার পছন্দের দল হচ্ছে প্রথমে ব্রাজিল দ্বিতয়ী আর্জেন্টিনা। এদের খেলা আমার কাছে দারুণ লাগে।