ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে সরে যাব: বাপ্পারাজ

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  অনিন্দ্য মামুন

এক সময়ের আলোচিত নায়ক বাপ্পারাজ

এক সময়ের আলোচিত নায়ক বাপ্পারাজ। বাবা নায়করাজ রাজ্জাকের পরিচয়ে নয়, নিজের সাবলীল অভিনয় দিয়েই দর্শকদের কাছে পরিচিত হয়েছেন তিনি।

এখনও অভিনয় করছেন। তবে অনিয়মিত। এবারের ঈদে তার অভিনীত একটি ছবি মুক্তি পেয়েছে। চলচ্চিত্র ক্যারিয়ার ও বর্তমান ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদে আপনার অভিনীত ‘পোড়ামন টু’ ছবিটি মুক্তি পেয়েছে। কেমন সাড়া পাচ্ছেন?

** বাপ্পারাজ: শুনছি দর্শকরা ছবিটি দেখছেন। প্রশংসাও করছেন। খুব বেশি হলে মুক্তি না পেলেও ঢাকার কয়েকটি হলে নাকি হাউজফুল যাচ্ছে। তবে আমাকে কেউ ফোন দিয়ে ছবিটির ভালোমন্দ কিছু বলেনি। বাবাকে ছাড়া ঈদ করছি। মন খুব একটা ভালো নেই। ঈদের দিন বাসাতেই ছিলাম। কোথাও যাইনি। বের হলে হয়তো ছবিটি নিয়ে সবাই বলতেন।

* যুগান্তর: চলচ্চিত্রে আপনাকে এখন দেখা যায় না বললেই চলে। নিয়মিত হচ্ছেন না কেন?

** বাপ্পারাজ: নিয়মিত আর হব না। এ ছবিতে কাজ করেছি আজিজ ভাইয়ের অনুরোধে। গল্প পড়ে চরিত্রটি পছন্দ করে ফেললাম। এজন্যই কাজ করা। তবে ধীরে ধীরে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে সরে যাব। অন্য কিছুতে মনস্থির করতে হবে। কারণ, এখানে এখন আর সিনেমা করার সেই পরিবেশটা নেই, যা আমাদের সময় ছিল। এই পরিবেশে আমার পক্ষে কাজ করা সম্ভব নয়। চলচ্চিত্র থেকে নিজেকে একদম গুটিয়ে নিতে চাই।

* যুগান্তর: আপনাদের প্রতি এখনও দর্শকদের অন্যরকম একটা আগ্রহ কাজ করে। যা এখনকার তারকাদের বেলায় দেখা যায় না। এটা কেন?

** বাপ্পারাজ: দশ বছর হবে সিনেমায় নেই আমি। আমাকে ভুলে যাওয়ার কথা ছিল সবার। কিন্তু তারা ভুলে যাননি। মনে রেখেছেন। বলতে পারেন একটা মোহ থেকে মনে রেখেছেন। দর্শকরা এখনও আমাকে দেখে আবেগতাড়িত হয়।

কিন্তু এখনকার যারা অভিনয় করছেন তাদের অধিকাংশের ভেতর বাহির সবই দর্শকরা জানেন। তাদের সবই দর্শকদের মুখস্থ। বেশি পরিচিত লোকের বিষয়ে আগ্রহ কম থাকে। বেশি পরিচিত বলতে আমি বোঝাচ্ছি, যারা দর্শকদের সামনে সশরীরে এভেইলেভল তারাই।