প্রথমবার মঞ্চে একক নাটক নিয়ে তমালিকা কর্মকার

  আনন্দনগর প্রতিবেদক ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রথমবারের মতো একক নাটক নিয়ে মঞ্চে আসছেন মঞ্চ ও টিভির দাপুটে অভিনেত্রী তমালিকা কর্মকার। আগামী ১০ ফেব্রুয়ারি রাজধানীর শিল্পকলার স্টুডিও থিয়েটারে একক নাটকে অভিনয় করতে দেখা যাবে তাকে। আনিসুর রহমানের রচনায় ও আইরিন পারভীন লোপার নির্দেশনায় এ নাটকের নাম ‘পুতুলটাকে দেখে রেখ’। এ প্রসঙ্গে তমালিকা বলেন, ‘প্রথমবারের মতো মঞ্চে একক নাটকে পারফর্ম করতে যাচ্ছি, তাই কিছুটা ভয় তো কাজ করছেই। শিল্পী হিসেবে দায়িত্বের জায়গা থেকে নিজেকে পুরোপুরিই প্রস্তুত করছি। আমি মূলত মঞ্চেরই মানুষ। মঞ্চেই কাজ করতে বেশি ভালো লাগে।’ বর্তমানে মানুষের মানবিকতার বিপর্যয়ের কারণে ভীষণ ক্ষতির শিকার হচ্ছে শিশু ও মেয়েরা। আগামী প্রজন্মকে ধ্বংস করা হচ্ছে প্রতিনিয়ত। আমাদের সংস্কৃতি সভ্যতা বা আগামী প্রজন্মকে বাঁচিয়ে রাখার লক্ষে প্রতীক হিসেবে এ নাটকের নামকরণ করা হয়েছে বলে জানিয়েছেন নির্দেশক। এদিকে সম্প্রতি চয়নিকা চৌধুরীর নির্দেশনায় ‘গল্পটা হয়তো অনেকেরই’ নামে একটি নাটকে অভিনয় করেছেন তিনি। ফারিয়া হোসেন রচিত এ নাটকের শুটিং গতকাল শেষ হয়েছে। টিভি নাটকে অভিনয় প্রসঙ্গে তমালিকা বলেন, ‘কেন জানি বারবার মনে হয় টিভি নাটকের স্থানটা আমার নয়। কারণ মনের মতো স্ক্রিপ্ট পাই না, চরিত্র পাই না। একজন শিল্পী হিসেবে ভালো গল্পের ভালো চরিত্রে কাজ করার আকুতি আমার থাকবেই সারা জীবন।’ মঞ্চ ও টেলিভিশনের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তমালিকা। সর্বশেষ তিনি প্রয়াত কথাসাহিত্যিক হূমায়ুন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter