চলচ্চিত্র ছেড়ে নাটক নিয়ে এখনই ভাবতে চাই না

অভিনয়ে ফেরা হবে হবে করেও ফিরতে পারছেন না চিত্রনায়িকা শাবনূর। কারণ শরীরের ওজন বেড়ে যাওয়া। অভিনয়ে না ফিরতে পারলেও প্রায় পাঁচ বছর পর বড় পর্দায় মুক্তি পেল তার নতুন ছবি। নতুন হলেও এটিকে নতুন ছবি বলতে নারাজ তিনি। মুক্তির পর ছবিটি নিয়ে সমালোচিত হচ্ছেন শাবনূর। বিষয়গুলো নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শাবনূরের সাক্ষাৎকার
চিত্রনায়িকা শাবনূর

* পাঁচ বছর পর প্রেক্ষাগৃহে এলেন। কিন্তু দর্শকরা তো ছবিটি ভালোভাবে নিচ্ছেন না...

** সময়ের সঙ্গে তো অনেক কিছুই বদলায়। ২০১২ সালে ছবিটির কাজ শুরু করেছিলেন পরিচালক এমএম সরকার। হঠাৎ মারা যান তিনি। তার বাকি কাজ শেষ করেন বদিউল আলম খোকন। পাঁচ বছর আগে দর্শকদের মানসিকতা যেমন ছিল এখন সে রকম নেই। এখনকার সময়ের সঙ্গে হয়তো এ ছবিটি যাচ্ছে না। তাই দর্শকরা গ্রহণ করছেন না। সময়ের কাজ সময়ে না করলে যা হয়, এই আর কী! কিন্তু ছবিটির গল্প ভালো। এ ছবিতে যখন আমি অভিনয় করেছিলাম তখনকার পরিবেশের সঙ্গে গল্পটি দারুণ ছিল। আমি একটানা কাজ করে শুটিং শেষ করেছিলাম।

* কিন্তু দর্শকদের হৃদয়ে আপনি বর্ণিল এক তারকা হয়ে আছেন। তারা তো এ ধরনের ছবিতে আপনাকে আশা করেন না...

** যখন ছবিটির কাজ শুরু করেছিলাম, তখন অনেক হিসাব কষেই শুরু করা হয়েছিল। পরে সে হিসাব মোতাবেক কিছুই করা হয়নি। দর্শকরা আমাদের প্রাণ। আমি আসলে তাদের কষ্ট দিতে চাইনি। এখনও চাই না। তারা যেমন শাবনূরকে দেখতে চান, আগামীতে তেমনিই দেখতে পাবেন আশা করি।

* আপনি তো পরিচালনায় আসার কথা বলেছিলেন। সেটি কবে?

** সময় এখনই বলতে চাই না। দীর্ঘদিন ক্যামেরার সামনে ছিলাম। এবার পেছনে কাজ করতে চাই। বলতে পারেন এটা আমার অন্যতম স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়ন হবেই। এছাড়া পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করব। এ বছরের মধ্যেই দেখা যেতে পারে।

* আপনার সমসাময়িক অনেকেই এখন টিভি নাটকে নিয়মিত। আপনাকেও কী দেখা যাবে?

** আমি চলচ্চিত্রের মানুষ। চলচ্চিত্র নিয়েই আমার এখনকার সব ভাবনা ও পরিকল্পনা। এর বাইরে অন্য কোনো কাজ নিয়ে পরিকল্পনা নেই। চলচ্চিত্র ছেড়ে নাটক নিয়ে এখনই ভাবতে চাই না।

* এখন চলচ্চিত্রের সার্বিক অবস্থা নিয়ে আপনার মন্তব্য কী?

** অনেকে বলে চলচ্চিত্র খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। এ কথার সঙ্গে আমি একমত নই। আমি মনে করি, এখানে আমরা যেমন কাজ করি তেমন ফল পাই। সময় সবসময় একই থাকে। এখন যারা ভালো কাজ করছেন তাদের ভালো সময় যাচ্ছে, যারা খারাপ কাজ করছেন তাদের খারাপ সময় যাচ্ছে।

অনিন্দ্য মামুন

 
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter