নিজে শিল্পী হয়েও অন্যের গান প্রকাশকেই প্রাধান্য দিয়েছি : ধ্রুব গুহ

  আনন্দনগর প্রতিবেদক ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রতিষ্ঠার এক বছর পূর্ণ করতে যাচ্ছে দেশের আলোচিত ও শীর্ষস্থানীয় সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। গত এক বছরে মানসম্মত শ্রোতাপ্রিয় গান উপহার দিয়ে প্রতিষ্ঠিত ও নতুন মেধাবী শিল্পীসহ শ্রোতাদের কাছে বিশ্বস্ত হিসেবে প্রমাণিত হয়েছে প্রতিষ্ঠানটি। এই বিশ্বস্ততা অর্জন করার কারিগর হচ্ছেন প্রতিষ্ঠানটির কর্ণধার সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ। প্রতিষ্ঠান থেকে অন্য শিল্পীদের গানের গুরুত্ব দিতে গিয়ে নিজের গান প্রকাশ থেকে বিরত ছিলেন এ শিল্পী। এ প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, ‘ধ্রুব মিউজিক স্টেশন বাংলার মানুষের কাছে, সঙ্গীতপ্রেমীদের মাঝে যুগের পর যুগ বেঁচে থাকুক এটাই আমার একান্ত ইচ্ছা। এ প্রতিষ্ঠানের মধ্য দিয়ে সঙ্গীতাঙ্গনে যাদের পদচারণা, তারা বেঁচে থাকলে ধ্রুব মিউজিক স্টেশন বেঁচে থাকবে, বাংলার গান বেঁচে থাকবে, বাংলাদেশ বেঁচে থাকবে, বিশ্বের দরবারে বাংলাদেশের গান আরও সমাদৃত হবে- এটাই আমি বিশ্বাস করি। শিল্পী হিসেবে নিজের গানকে প্রাধান্য না দিয়ে অন্য শিল্পীর গানকে প্রাধান্য দিয়েছি। এটাই আমার ভালো লাগা। এ জন্য সংশ্লিষ্ট সবার কাছে আমি কৃতজ্ঞ।’ আজ এ শিল্পীর জন্মদিন। দিনটি উদযাপন প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, ‘জন্মদিনে প্রথমেই স্মরণ করছি ঈশ্বরকে। তারপর আমার পরম শ্রদ্ধেয় বাবা মাকে। কারণ তাদের জন্যই এ সুন্দর পৃথিবীর মুখ দেখা। তাদের প্রতি যেন আমার দায়িত্ব সবসময়ই পালন করতে পারি এ আশীর্বাদ চাই সবার কাছে। আমি যেন এ দেশের গানপিয়াসী মানুষের জন্য আরও ভালো ভালো গান অনায়াসে করে যেতে পারি।’ তিনি আরও জানান, মিউজিক ভিডিও এখন সময়ের দাবি। তাই নতুন বছরে সাত-আটটি মৌলিক গান যথাযথভাবে নির্মাণ করে তার ভক্ত শ্রোতাদের উপহার দেবেন। উল্লেখ্য, ধ্রুব গুহর কণ্ঠে ‘যে পাখি ঘর বোঝে না’, ‘শুধু তোমার জন্য’, ‘একলা পাখি’, ‘আদরে রাখিও বন্ধু’ গানগুলো ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করে।

 
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter