হ্যালো...

মনা আমাকে অনেকদিন বাঁচিয়ে রাখবে

 সাইফ আহমাদ 
২৭ জুন ২০২৩, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। কুরবানির ঈদে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ‘প্রহেলিকা’ নামে একটি সিনেমা। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন এ অভিনেতা। সিনেমাটি’সহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* সিনেমায় দীর্ঘ আট বছর আপনাকে দেখা যায়নি। কারণ কী?

** আসলে আট বছর ডুব দিয়েছিলাম, কারণ এ আট বছরে আমি ‘মনা’র মতো চরিত্র পাইনি। প্রহেলিকা’র মনা চরিত্রটি আমাকে আবার টেনে এনেছে অভিনয়ে। আমাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে মনা। বলা যায় মনাই আমাকে ফিরিয়ে এনেছে সিনেমার জগতে।

* ‘প্রহেলিকা’ কেন দেখবে দর্শকরা?

** প্রহেলিকা হলো মনের মানুষ খোঁজার গল্প। দেখুন, দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে শুধু একটি সিনেমা দেখে তা নয়। বরং নিজের ভেতরের চরিত্রের সঙ্গে পর্দার চরিত্র এবং সংলাপকে রিলেট করে। নিজের কাছের মানুষকে নিয়ে একজন দর্শকের মনের ভাবনা, ক্রোধ, ঘৃণা আবেগ সবকিছুই দেখতে পাবে এ সিনেমায়। মানুষকে আয়নার সামনে দাঁড় করাবে প্রহেলিকা। প্রতিটা মানুষের ভেতরের চরিত্রকে বের করে আনবে এ সিনেমা। আশা করি ভালো কিছু পাবেন দর্শক।

* প্রহেলিকা দিয়েই কেন ফিরতে হলো?

** আগেই বলেছি, এ সিনেমার মনা চরিত্রটি আমাকে বাধ্য করেছে নতুন করে পর্দায় আসতে। মনা অনেক স্পেশাল। প্রহেলিকাতে প্রতিটি মানুষ নিজের ভেতরের আমিকে আবিষ্কার করবে। এ চরিত্রে অভিনয় করে সত্যিই আমি আনন্দিত। চরিত্রটি আমাকে বাঁচিয়ে রাখবে অনেকদিন।

* এখন থেকে কি টেলিভিশনে ব্যস্ততা বাড়াবেন?

** আপাতত টিভিতে নিয়মিত কাজ করার পরিকল্পনা নেই। তবে ‘মনা’র মতো কোনো চরিত্র যদি পাই তবে অবশ্যই পিছু ফিরব না। বছরে হয়তো দুই একটা কাজ করব।

* ওটিটিতে কাজ করার কোনো ইচ্ছা আছে?

** এ মুহূর্তে ওটিটির জন্যই শুটিং করছি। বিস্তারিত বলব না এখনই। তবে এটিও প্রহেলিকার মতোই একটি স্পেশাল কাজ।

* ওয়েবে যে সেন্সরশিপ নেই এটি নিয়ে আপনার মন্তব্য কী?

** এমনিতেই আমি সেন্সরশিপের পক্ষে নই। পৃথিবীর কোথাও ওটিটিতে সেন্সরশিপ নেই। গ্রেডিং থাকতে পারে। এখানে বয়স ভাগ করা আছে। যার যেমন বয়স সে সেরকম কন্টেন্ট দেখবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন