ভবিষ্যতে প্রযোজনা করার ইচ্ছা আছে

গত বছরের শেষের দিকে ঢাকা অ্যাটাক ছবিতে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছেন আরিফিন শুভ। নতুন বছরে ‘ভালো থেকো’ নামে একটি ছবি আছে মুক্তির অপেক্ষায়। অন্যদিকে নায়ক আলমগীর পরিচালিত একটি সিনেমার গল্প ছবির কাজ শেষ হল সম্প্রতি। বর্তমান ব্যস্ততা ও চলচ্চিত্রের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

  যুগান্তর ডেস্ক ১৭ জানুয়ারি ২০১৮, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আরিফিন শুভ

* ঢাকাই চলচ্চিত্রের বর্তমান অবস্থা কেমন বলে মনে হচ্ছে?

** আশাবাদ তো ব্যক্ত করতে হবে। কিছুটা অশান্ত ছিল কিছুদিন ধরে। এখন অনেকটা শান্ত বলা যায়। তাছাড়া ভালো তো থাকতেই হবে। না হলে আমরাই আমাদের অস্তিত্ব সংকটে পড়ব।

* ঢাকাই চলচ্চিত্র কি নায়কনির্ভর বলে মনে করেন?

** আমি তা মনে করি না। নায়কনির্ভরই যদি হতো তাহলে একজন নায়কের সব ছবিই সুপার হিট হতো। তা কি হচ্ছে?

* একটা ছবি ব্যবসা সফল করতে কার অবদান বেশি?

** নিঃসন্দেহে পরিচালক-প্রযোজকের অবদান আগে বেশি।

* ঢালিউডে জুটি তৈরি হচ্ছে না। বিষয়টি কীভাবে দেখছেন?

** সেটির অনেকাংশে দায়বদ্ধতা কিন্তু পরিচালকের। একজন পরিচালক দেখতে পান কোন দুটো চরিত্রের রসায়নটা খেলবে। নায়ক-নায়িকাদেরও কৃতিত্ব আছে, তবে সেটি পরিচালকরাই সৃষ্টি করেন। জুটি সমস্যার জন্য পরিচালকদের দায়বদ্ধতা বেশি। কাজ অনেকেই করছে কিন্তু আগের মতো সফল হচ্ছে না।

* পরিচালনা কিংবা প্রযোজনা করার ইচ্ছা আছে?

** অভিনয় নিয়েই থাকব। পরিচালনা করব না। ভবিষ্যতে প্রযোজনা করার ইচ্ছা আছে।

* নতুন বছরে প্রত্যাশা কী?

** আমি পরিবার ও কাজ নিয়ে থাকতে চাই। আরও বেশি পরিশ্রম করতে চাই। চলতি বছর আমার খুব বেশি সিনেমা মুক্তি পাবে বলে মনে হয় না। তবুও যেগুলো আসবে সেগুলো যেন দর্শকরা দেখেন। প্রেক্ষাগৃহে মানুষ বেশি বেশি আসুক। আশা করি, গত বছরের চেয়ে চলতি বছর নিজের আরও উন্নতি ঘটাতে পারব।

হাসান সাইদুল

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত