দুই দশক পরও সালমান শাহের আনন্দ অশ্রু দর্শকদের মনে গেঁথে রয়েছে

ঢাকাই ছবির উঠতি নায়ক সাইমন সাদিক। এ বছর তার অভিনীত কয়েকটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়াও সম্প্রতি ‘আনন্দ অশ্রু’ নামে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। একই নামের ছবিতে আগে সালমান শাহ অভিনয় করেছিলেন। সমসাময়িক ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি...

  যুগান্তর ডেস্ক ১৯ জানুয়ারি ২০১৮, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চলচিত্র অভিনেতা সাইমন সাদিক

* সদ্য চুক্তিবদ্ধ ‘আনন্দ অশ্রু’ নামের ছবিতে প্রয়াত নায়ক সালমান শাহ অভিনয় করেছিলেন। একই নামের একটি ছবিতে আপনিও অভিনয় করবেন। তুলনামূলক বিবেচনায় বিষয়টি কতটা উপভোগ করছেন?

** সালমান শাহ আমাদের সবারই স্বপ্নের নায়ক। তার মতো দর্শক জনপ্রিয়তা সব নায়কের ভাগ্যে জোটে না। মৃত্যুর এত বছর পরও তাকে নিয়ে অনেক উৎসাহ আমাদের। ভাবতেই অন্যরকম লাগে। সালমান শাহ এবং শাবনূর আপা জুটি হয়ে ‘আনন্দ অশ্রু’ নামে একটি ছবি করেছিলেন। দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছিল ছবিটি। একই নামের একটি ছবি নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান মানিক ভাই। সেখানেই আমি অভিনয় করছি। আমার সঙ্গে রয়েছে মাহিয়া মাহি।

* পরিচালক জানিয়েছেন ছবিটি পুরনো আনন্দ অশ্রুর রিমেক নয়? তা হলে সালমান শাহের সঙ্গে তুলনাটা কীভাবে করবেন?

** এটা ঠিক, ছবিটি পুরনো আনন্দ অশ্রুর রিমেক নয়। শুধু নামটি ব্যবহার করা হচ্ছে। গল্প একেবারেই আলাদা। সম্পূর্ণই মৌলিক গল্পে নির্মিত হবে ছবিটি। পরিচালক সমিতি থেকে এরই মধ্যে ছবির নাম নিবন্ধন হয়ে গেছে। যেহেতু ছবিটি মুক্তির ১২ বছর পেরিয়ে গেছে তাই এই নামে ছবি নির্মাণ করতে কোনো জটিলতাও নেই। তাছাড়া আমি তুলনাও করছি না। কারণ এর চরিত্র আগের আনন্দ অশ্রু থেকে সম্পূর্ণই আলাদা। সালমান শাহ একই নামের ছবিতে অভিনয় করেছেন বলে অনেকে তুলনা করছেন।

* সালমান শাহর ছবির নাম নিয়ে ছবি করছেন। দর্শকদের প্রত্যাশার চাপ নিতে পারবেন তো?

** যতটা সম্ভব নিজের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করব। আশা করি ছবিটির নামের প্রতি সুবিচার হবে। কারণ সালমান শাহ অভিনীত ছবিটি মুক্তির দুই দশক পেরিয়ে যাওয়ার পরও এই ছবিটি সালমান-শাবনূর জুটির ভক্তদের মনে দাগ কেটে আছে। সে বিষয়টি মাথায় রেখেই আমি অভিনয় করব।

* আপনার মুক্তি প্রতীক্ষিত ছবি ‘জান্নাত’-এর খবর কী?

** জান্নাত তো প্রস্তুত। আমাদের কোনো কাজ বাকি নেই। এবার মুক্তির পালা। আগামী মার্চে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

* নতুন কী ছবি হাতে আছে?

** ‘মাতাল’, ‘বাহাদুরী’, ‘নদীর বুকে চাঁদ’, ‘গোপন সংকেত’, ‘আমার মা আমার বেহেশত’ ছবিগুলোর শুটিং করছি। ছবিগুলো চলতি বছর মুক্তির লক্ষ্যে কাজ শেষ করা হচ্ছে। আশা করছি নতুন ছবিগুলো দিয়ে বছরটি ভালোই কাটবে।

অনিন্দ্য মামুন

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত